ঈদুল আজহা উপলক্ষে রাঙামাটি পুলিশের মতবিনিময় সভা

0
সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি:পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে রাঙামাটি জেলার পুলিশ সুপার সংবাদকর্মীদের সাথে মতবিনিময় সভা করেন। বৃহস্পতিবার সকালে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে রাঙামাটি পুলিশ সুপার সাঈদ তারেকুল হাসান’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাফিউল সারোয়ার, কোতয়ালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সৌত্যজিৎ বড়ুয়া, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াদ হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক সহ বিভিন্ন থানার কর্মকর্তা, হাট ইজারাদার, ব্যবসায়ী নেতৃবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ।
সভাপতির বক্তব্যে পুলিশ সুপার সাঈদ তারেকুল হাসান বলেন, প্রতিটি পশুর হাটে তিন স্থরে পুলিশ মোতায়ন করা হবে। পুলিশ পোশাক পরিধানকৃত, সাদা পোশাক পরিধানকৃত এবং ট্রাফিক পুলিশ। জেলা প্রশাসন যে সকল হাট নির্ধারণ করে দিবে সব কয়টিতে পুলিশ নিরাপত্তা দিবে। এছাড়া জাল টাকা নির্ধারনের জন্য পুলিশ বক্স থাকবে। জাল টাকা নির্ধারণের জন্য চারটি যন্ত্র রয়েছে আরো চারটি যন্ত্র আনা হচ্ছে বলেও জানান তিনি।
তিনি আরো বলেন, রাঙামাটিতে কিছুদিন পূর্বে পাহাড় ধস হয়ে সড়কে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন ছিলো, সবে মাত্র সড়ক উন্নয়ন করা সম্ভব হয়েছে, এছাড়া শালবন এলাকায় বেলি ব্রিজ নির্মাণ করা হয়েছে। তাই সকলকে অতিমাত্রায় পণ্য পরিবহন না করার জন্য তিনি আহ্বান জানান।
গরুর গাড়ি পরিবহন প্রসঙ্গে তিনি বলেন, অনুমতি ছাড়া কোন গরুর গাড়ি পুলিশ থামাতে পারবে না। কোন প্রকার অভিযোগ কিংবা সংবাদ পেলে পূর্ব অনুমতি নিয়ে একজন অতিরিক্ত পুলিশ সুপার সহকারে গাড়ি থামিয়ে চেকিং করতে পারবে। এছাড়া কোন প্রকার চাঁদাবাজি ও হাসিল নিয়ে কোন প্রকার সমস্যা সৃষ্টি না হয় সে জন্য পুলিশ নজরদারি জোরদার করা হবে।
ঈদের দিনের নিরাপত্তা বিষয়ে তিনি বলেন, কোন প্রকার জঙ্গি সংগঠন যেনো ঈদের জামাতে নাশকতা করতে না পারে সে বিষয়ে পুলিশ সতর্ক রয়েছে। কোরবানির বজ্র পরিষ্কারে পৌরসভার পাশাপাশি পুলিশ প্রশাসনও সহযোগিতা করবে বলে জানান রাঙামাটি পুলিশ সুপার।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.