জঙ্গিবিরোধী অভিযানে সফল পুলিশ: আইজিপি

0

সিটিনিউজ ডেস্ক:: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, ‘জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশের অনবদ্য অবদান রয়েছে। হলি আর্টিজান হামলার পর পুলিশ ২৩টি জঙ্গি অপারেশন অত্যন্ত সফলতার সঙ্গে পরিচালনা করেছে, যা দেশে-বিদেশে অত্যন্ত প্রশংসিত হয়েছে। বিশ্বে বাংলাদেশ এখন জঙ্গি দমনে ‘রোল মডেল’ হিসেবে স্বীকৃত।’

রবিবার দুপুরে পুলিশ সদরদপ্তরের সম্মেলনকক্ষে সাম্প্রতিক সময়ে কুষ্টিয়ায় ‘অপারেশন টেপিড পাঞ্চ’ এবং সর্বশেষ রাজধানীর পান্থপথে ‘অপারেশন আগস্ট বাইট’ অভিযান পরিচালনায় নিয়োজিত কাউন্টার টেরোরিজম (সিটিটিসি) এবং ডিএমপির সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, ‘কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিট সিটিটিসি প্রতিষ্ঠার পর থেকে এর অগ্রযাত্রা দিন দিন বাড়ছে। সমন্বিত প্রচেষ্টা এবং পেশাদারিত্বের ফলে এ অর্জন সম্ভব হয়েছে। এ অর্জন ধরে রাখতে হবে।’ তিনি বলেন, ‘আমরা ‘ইন্টেলিজেন্স লেড’ পুলিশিংয়ের ওপর গুরুত্ব দিয়েছি। সঠিক সময়ে গোয়েন্দা তথ্য সংগ্রহের কারণেই আমরা জঙ্গি অপারেশন সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছি।’

আইজিপি সব জঙ্গি অভিযান পরিচালনার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান। ভবিষ্যতে এ ধরনের সাফল্য অব্যাহত রাখার আহ্বান জানান।

পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক এআইজি (ইন্টেলিজেন্স অ্যান্ড স্পেশাল অ্যাফেয়ার্স) মো.  মনিরুজ্জামান সাম্প্রতিক সময়ে পরিচালিত বিভিন্ন জঙ্গিবিরোধী অভিযানের সংক্ষিপ্ত উপস্থাপনা সভায় তুলে ধরেন।

সভায় ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিটের অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম, ডিএমপির যুগ্ম-কমিশনার মো. আমিনুল ইসলাম এবং সংশ্লিষ্ট উপ-পুলিশ কমিশনাররা বক্তব্য দেন।

অনুষ্ঠানে উপমহাপরিদর্শক ডিআইজি (মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) মো. মহসিন হোসেন, ডিআইজি (লজিস্টিকস্) মিলি বিশ্বাস, ডিআইজি (এইচআর) রৌশন আরা বেগম, ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. মিজানুর রহমান, পুলিশ সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, সিটিটিসি এবং ডিএমপির সংশ্লিষ্ট ইউনিটের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে আইজিপি সফলভাবে জঙ্গিবিরোধী অভিযান পরিচালনাকালে বীরত্ব ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য ডিএমপি কমিশনার এবং সিটিটিসি প্রধানের হাতে প্রণোদনার অর্থ তুলে দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.