এরশাদের সম্মিলিত জাতীয় জোটকে বিদায় জানাল ২১ দল

0

সিটিনিউজ ডেস্ক:: জাতীয় পার্টির নেতৃত্বাধীন নির্বাচনী ‘৫৮ দলীয় সম্মিলিত জাতীয় জোট’ থেকে বেরিয়ে গেল ২১টি ইসলামী দলের জোট জাতীয় ইসলামী মহাজোট। রোববার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান খাজা মহিব উল্ল্যাহ শান্তিপুরী।

সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদের নেতৃত্বাধীন এই জোট ত্যাগের ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘৫৮ দলীয় সম্মিলিত জাতীয় জোট থেকে আমাদের জাতীয় ইসলামী মহাজোটভুক্ত ২১টি দল সমর্থন প্রত্যাহার করে নিলাম।’

আওয়ামী লীগ ও বিএনপি নেতৃত্বাধীন জোটের বাইরে নির্বাচনে বৃহত্তর রাজনৈতিক শক্তি হিসেবে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে গত ৭ মে নিজ দলের বাইরে ৫৭টি দল নিয়ে ‘৫৮ দলীয় সম্মিলিত জাতীয় জোটের’ ঘোষণা দিয়েছিলেন জাতীয় পার্টি চেয়ারম্যান এরশাদ।

খাজা মহিব উল্ল্যাহ বলেন, জাতীয় মহাজোটের নেতা হওয়া সত্ত্বেও গত ২২ আগস্ট রংপুর সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে আগামী সংসদ নির্বাচনে জোট নয়, একক নির্বাচন ও তিনশ’ আসনে জাতীয় পার্টির প্রার্থী দেয়ার ঘোষণা দেন এরশাদ।

‘তাই আমরা সন্দিহান যেকোন সময় আমাদেরকে ছেড়ে এরশাদ অন্য কোনো দলে যেতে পারেন। এর পরিপ্রেক্ষিতে আমরা ২১ দল ৫৮ দলীয় জাতীয় জোট থেকে নিজেদের প্রত্যাহার করে নিলাম’ যোগ করেন তিনি।

বের হয়ে যাওয়া ২১টি দল হ‌লো- বাংলাদেশ মানবাধিকার আন্দোলন, বাংলাদেশ ইসলামী লিবারেল পার্টি, জাতীয় গণতান্ত্রিক ফেডারেশন, বাংলাদেশ জনতা পার্টি (বি‌জে‌পি), জাতীয় গণতান্ত্রিক লীগ, ন্যাপ ভাসানী, ওলামা মাশায়েক সমন্বয় পরিষদ, খেলাফত সংগ্রাম পরিষদ, বাংলাদেশ ইসলামী জনকল্যাণ পার্টি, জাতীয় ইসলামী আন্দোলন, খেলাফত আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ আকিমুদ্দিন মজলিস, শান্তি প্রতিষ্ঠা আন্দোলন, ইসলামী মূল্যবোধ সংরক্ষণ পার্টি, ইসলামী সমাজ কল্যাণ আন্দোলন, ইউনাইটেড ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ ইত্তেহাদুল মুসলেমীন, বাংলাদেশ লিবারেল পার্টি, খেলাফত বাস্তবায়ন পার্টি, জাতীয় শরিয়াহ আন্দোলন ও জামিয়াতুল মুসলেমীন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামী লিবারেল পার্টির সভাপতি মাওলানা আতাউর রহমান আতিকী, জাতীয় গণতান্ত্রিক ফেডারেশনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ না‌ফিয়ী, বি‌জে‌পির সভাপতি এএম আনোয়ার শাহ, জাতীয় ইসলামী আন্দোলনের চেয়ারম্যান পীর কুতুবু‌দ্দিন শাহ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.