চট্টগ্রামে সাংবাদিকদের আবাসন প্রকল্প বাস্তবায়নে সর্বাত্মক সহায়তা করব- মেয়র নাছির

0

সিটিনিউজ ডেস্ক : চট্টগ্রামে আবাসনবঞ্চিত সাংবাদিকদের জন্য প্রয়োজনীয় সব কিছু করার আশ্বাস দিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, চট্টগ্রামে সাংবাদিকদের আবাসন প্রকল্প বাস্তবায়নে সর্বাত্মক সহায়তা করব।

আমি শারীরিক, মানসিক, আর্থিক ও প্রাতিষ্ঠানিক সব সহায়তা করতে প্রস্তুত আছি। আপনারা আসুন। যে পরিকল্পনা আছে তা নিয়ে বিস্তারিত আলোচনা করুন। সিটি করপোরেশনের পক্ষ থেকে যা কিছু করা সম্ভব সবই করবো।

সোমবার (২৮ আগস্ট ) দুপুরে চট্টগ্রাম সাংবাদিক হাউজিং কো–অপারেটিভ সোসাইটি লিমিটেডের শেরশাহ প্রকল্প কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথাগুলো বলেন।

মেয়র বলেন,আমরা চলে যাব। পরবর্তী প্রজন্ম থাকবে। উত্তরসূরীদের জন্য একটা নিরাপদ শহর গড়তে চাই। শহরের এখন যে অবস্থা সেটা মানবসৃষ্ট। একটু সচেতন হলে এ অবস্থা হতো না।

যেমন আগ্রাবাদে বক্স কালভার্ট করা হয়েছে। কিন্তু পরিষ্কারের কোনো ব্যবস্থা নেই। অনেকবার টেন্ডার দিয়েছি, কেউ কাজ করতে চায় না।

সাম্প্রতিক কিছু বিষয়ের দিকে ইংগিত করে মেয়র বলেন, আমরা অনেক সময় অনেক কাজ করে ফেলি; পরে সমস্যা হয়। বিশেষজ্ঞ এবং অভিজ্ঞদের পরামর্শ নিয়ে কাজ করলে পরবর্তীতে সমস্যা হয় না। যা হয়ে গেছে, হয়ে গেছে।

ব্যক্তি, প্রতিষ্ঠান বা রাষ্ট্রীয় পর্যায়ে আর যেন কোনো অপরিকল্পিত কাজ না হয়। পাস্ট ইজ পাস্ট। অতীত নিয়ে কোনো আলোচনা–সমালোচনা করতে চাই না।

মানুষ কী চায়? প্রভাব, প্রতিপত্তি, অর্থ, যশ ও খ্যাতি। আমি চট্টগ্রামের মেয়র হয়েছি। চট্টগ্রামে আর কী আছে? আমি আর কিছু চাই না।

মানুষের জন্য কাজ করতে চাই। কাজ করতে আমি মরিয়া। মুখে যা বলছি হৃদয়েও তাই। হৃদয় খুলে দেখানোর সুযোগ থাকলে দেখাতাম।

শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বায়েজিদ থানার পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে মেয়র বলেন, থানা খুবই কাছে। সর্বক্ষণ নজর রাখবেন। যারাই অবৈধ অসামাজিক কাজ করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবেন।

সোসাইটির শেরশাহ প্রকল্প কার্যালয় উদ্বোধন করে মেয়র প্রকল্প এলাকা ঘুরে দেখেন। ১৯৮২ সালে সাংবাদিক হাউজিং কো–অপারেটিভ সোসাইটির আওতায় শেরশাহ প্রকল্পের উন্নয়ন ও বসতি স্থাপন শুরু হয়।

দীর্ঘ সময় পরে এ প্রকল্প এলাকায় প্রথম কার্যালয় স্থাপনকরল সোসাইটি।

উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন সোসাইটির সভাপতি স্বপন মল্লিক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সাবেক সভাপতি অব্ধন কুমার সেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সোসাইটির সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সিইউজের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চৌধুরী ফরিদ, সমীর কান্তি বড়ুয়া, কামাল পারভেজ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.