অন্তর থেকে বঙ্গবন্ধুকে ভালবাসতে হবে : মহিউদ্দিন

0

সিটিনিউজবিডি : মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, স্বার্থসিদ্ধির জন্য নয়, অন্তর থেকে বঙ্গবন্ধুকে ভালবাসতে হবে। তিনি মানুষকে ভালবাসতেন। তাঁর আদর্শের অনুসারী হিসেবে মানুষের আপদে-বিপদে-সুখে-দুঃখে পাশে থাকলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।

শুক্রবার বাদ আছর প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মসজিদে মিলাদ মাহফিল পূর্ব মুসল্লী সমাবেশে এসব কথা বলেন তিনি। বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগ ঘোষিত মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

সাবেক সিটি মেয়র মহিউদ্দিন চৌধুরী বলেন, অনেকেই নিজের স্বার্থের জন্য বঙ্গবন্ধুর নাম ব্যবহার করেন। এরা দুঃসময়ে বোল পাল্টায় এবং বসন্তের কোকিল মাত্র। এদের কাছ থেকে দুরে থাকতে হবে।

হানাহানি, বিভেদ ও অনৈতিক কাজ পরিহার করে জাতিকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু ৭১ সালে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছেন এবং স্বাধীনতা এনে দিয়েছিলেন। এখন যদি আমরা ঐক্যবদ্ধ হতে পারি বাংলাদেশ সত্যি সত্যিই একদিন উন্নত দেশে পরিণত হবে। মুসলিম বিশ্বে মুসলমান হয়েও মসজিদে বোমা মেরে নামাজ পড়া অবস্থায় মুসলামানদের হত্যা করা হচ্ছে। বাংলাদেশেও কিছু বিপথগামী দুষ্কৃতকারী মসজিদকে কেন্দ্র করে সন্ত্রাস ও নাশকতার ইন্ধন দিচ্ছে। প্রত্যেক ধর্মপ্রাণ মুসলামনকে মসজিদের পবিত্রতা রক্ষায় নিয়মিত নামাজ আদায় করে মসজিদ থেকে ধর্মাদ্রোহী কুলাঙ্গারদের উৎখাত করতে হবে।

মিলাদ মাহফিল ও মুনাজাত পরিচালনা করেন মাওলানা মঈনুদ্দিন ও মাওলানা বোরহান উদ্দিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-হাজী জহুর আহম্মদ, শহিদুল আলম, হাজী মোহাম্মদ এয়াকুব, সৈয়দ আমিনুল হক, ফিরোজ আহম্মদ, দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, মো. জামাল উদ্দিন, আবদুস শুক্কুর ফারুকী, দিলদার খান দিলু, মো. হেলাল উদ্দিন, এস এম সাইয়েদ সুমন, নুরুল আনোয়ার, শরফুদ্দিন চৌধুরী রাজু, আরশেদুল আলম বাচ্চু, আজিজুর রহমান আজিজ, মো. ইলিয়াছ উদ্দিন, নুরুল আজিম রনি, ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টু, এস এম ফজলে রাব্বি সুজন, মামুনুল হক, আলী রেজা পিন্টু, সিরাজুল ইসলাম, মহসিন মোরশেদ টিপু, আলী সরওয়ার, এম কে আলম বাসেদ, মো. আবদুন নুর, কামরুল আলম, সাহেদ সরওয়ার, রাকিব হোসেন, মাহমুদুল হক, রেজাউল হক রুবেল, আবু সাইয়েদ, শাহাদাদ জুয়েল প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.