রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থান স্পষ্ট

0

সিটিনিউজ ডেস্ক:: রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থান স্পষ্ট, লাউড অ্যান্ড ক্লিয়ার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার সকাল ১১টায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ পরবর্তী সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থান স্পষ্ট, লাউড অ্যান্ড ক্লিয়ার। আমরা বিষয়টাকে একদিকে যেমন মানবিক দৃষ্টিতে দেখছি, অন্যদিকে যেভাবে রোহিঙ্গাদের স্রোত আসছে তার জোরালো প্রতিবাদ করছি। কেননা সীমান্তের ওপার থেকে আসা রোহিঙ্গাদের অব্যাহত স্রোত সইবার সক্ষমতা বাংলাদেশের নেই। এরইম‌ধ্যে সে দেশের রাষ্ট্রদ্রুতকে চারবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে এনে কড়া প্রতিবাদ জানানো হয়েছে।

তিনি বলেন, বিষয়টি সম্পর্কে বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণের জন্য জাতিসংঘের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে। পরিস্থিতির সবশেষ আপডেটও জানানো হচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা রোহিঙ্গাদের পুশব্যাক করছি না, তবে পুশইনের প্রতিবাদ জানাচ্ছি। সন্ত্রাস দমনের নামে যেভাবে নিরীহ মানুষকে হত্যা করা হচ্ছে এতে আমরা উদ্বিগ্ন।

এ পর্যন্ত দেড় লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে জানিয়ে মন্ত্রী বলেন, এ চাপ সইবার ক্ষমতা আমাদের নেই। আমরা আরো বেশি উদ্বিগ্ন যে এর সঙ্গে মাদকের স্রোত বা অস্ত্র আসছে কি-না?

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.