আ.লীগের উদ্যোগে রোহিঙ্গাদের মাঝে খিচুড়ী বিতরণ

0

শহিদুল ইসলাম, উখিয়া::রোহিঙ্গাদের সার্বিক অবস্থা জানতে বাংলাদেশ আওয়ামীলীগের একটি প্রতিনিধি টিম কক্সবাজারের উখিয়ার কুতুপালং শরণার্থী শিবির ও বালুখালীর রোহিঙ্গা বস্তি পরিদর্শন করেছেন।

আওয়ামীলীগের পক্ষ থেকে প্রতিদিন ১৫ হাজার শরণার্থীদের খিচড়ী বিতরণ করা হবে বলে উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী জানিয়েছেন। গতকাল রবিবার দুপুর দেড়টার দিকে উখিয়ার বালুখালী পানবাজার এলাকায় স্থানীয় আওয়ামীলীগের উদ্যোগে আযোজিত পথসভায় বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, উখিয়া-টেকনাফের সাধারণ জনগণ রোহিঙ্গাদের জন্য যে মানবতা দেখিয়েছেন তা দৃষ্টান্ত। উখিয়া-টেকনাফবাসীকে ধন্যবাদ দেওয়া উচিত।

তাই আগামী মঙ্গলবার সকাল ১০ টায় গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনা উখিয়া-টেকনাফে আসবেন। রোহিঙ্গাদের পরিস্থিতি নিজ চোখে দেখবেন। সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চেয়েছেন। কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, রোহিঙ্গা মুসলিমরা মিয়ানমারে নির্যাতিত হয়েছেন। এপারে এসে মুসলমানদেরকে নিরাপত্তা নিশ্চিত করেছেন এখানকার বাসিন্দারা।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওযামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সাবেক ছাত্রলীগ নেতা শাহাজাদা মুহি উদ্দিন, প্রশান্ত বড়–য়া, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এড. সিরাজুল মোস্তাফা, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, উখিয়া উপজেলা আওযামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক রাসেল চৌধুরী, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহমদ, কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কফিল উদ্দিন, উখিয়া উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ও পালংখালী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল আবছার চৌধুরী, সাবেক আওযামীলীগ নেতা মুনিরুল হক, উখিয়া উপজেলা যুবলীগের প্রভাবশালী সদস্য জয়নাল আবেদীন, জাহাঙ্গীর আলম কোম্পানী, ছাত্রলীগ নেত্রী রুমানা তসলিমা।অনুষ্ঠান পরিচালনা করেন ছাত্রলীগ নেতা আলমগীর আলম নিশা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.