ত্রাণের আশায় পথে পথে রোহিঙ্গারা

0

শহিদুল ইসলাম, উখিয়া,(কক্সবাজার)::কক্সবাজার-টেকনাফ সড়কের পথে পথে এখনো ত্রাণের আসায় বসে আছে অসংখ্য নারী ও শিশু। সকাল থেকে গভীর রাত পর্যন্ত মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের বসে থাকতে দেখা যায়। বিভিন্ন ত্রাণবাহী গাড়ী গেলে সড়কে বসে থাকা রোহিঙ্গারা হাত বাড়িয়ে দেয়। কেউ পায় কেউ পায় না, পেলে রোহিঙ্গাদের মধ্যে ঝগড়া হয়। এখনো পর্যন্ত অনেক রোহিঙ্গার ভাগ্যে ত্রাণ জুটেনি।

বিভিন্ন সামাজিক সংগঠন ত্রাণ বিতরণের নামে ফটো সেশনে ব্যস্ত। মিয়ানমারের রাচিদং রাজার বিল এলাকা থেকে আসা নুরুল ইসলামের মেয়ে রশিদা খাতুন বলেন, গত ১০ দিন আগে মিয়ানমার থেকে এসেছি। ওখানে আমার মাকে ও ভাইকে গুলি করে হত্যা করেছে মগ সেনারা। এখনো পর্যন্ত কোন ত্রাণ সামগ্রী পায়নি। উখিয়ার বালুখালী গৌজ ঘোনা এলাকার রোহিঙ্গা বস্তিতে আশ্রয় নিয়েছি। সেটাও পনির নিচে ডুবে গেছে।

এদিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালী তাজনিমার খোলা এলাকায় অস্থায়ী ভাবে গড়ে উঠা রোহিঙ্গা বস্তিতে জেলা প্রশাসনের উদ্যেগে সাড়ে ৬ হাজার রোহিঙ্গা পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। ত্রাণ বিতরণের দেখভাল করছেন থাইংখালীর ত্রাণ কেন্দ্র ৬’র দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা আব্দুল মান্নান। উখিয়ার ও টেকনাফের ১২টি স্পটে ত্রাণ বিতরণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.