চাল মজুদ করায় সীতাকুণ্ডে দু’টি গুদাম সিলগালা 

0
কামরুল ইসলাম দুলু:: বিপুল পরিমাণ চাল মজুদ আছে, এমন খবরে সীতাকুণ্ডের ৮ নং সোনাইছড়ি ইউনিয়নের পাক্কা মসজিদ এলাকার ইসলামী বিশ্ববিদ্যালয়ের পিছনে পুরনো মডার্ন ব্রিকস কারখানায় স্থাপিত দুটি চাল গুদামে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।
মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে অভিযান চালিয়ে গুদামের দায়িত্বে থাকা কাউকে খুঁজে না পেয়ে গুদাম দুটি সিলগালা করেছে উপজেলা প্রশাসন। চাল গুদামজাত করে রাখার সুনিশ্চিত তথ্যের ভিক্তিতে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম ভূঁইয়া।
তিনি বলেন, রাতে অভিযান চালানোর সময় দায়িত্বশীল কাউকে খুঁজে পাওয়া যায়নি। দুটি গুদাম তালাবদ্ধ ছিল। সেখানে চাল রয়েছে নিশ্চিত হয়ে গুদাম দুটিকে সিলগালা করা হয়। খবর দেওয়া হয় মজুত করা মালিকদের। তারা প্রমাণপত্র নিয়ে আসার পর যাচাই করা হবে। বন্ধ হয়ে যাওয়া পুানো এই ইট তৈরির কারখানায় মোট ছয়টি গুদাম করা হয়েছে। এর মধ্যে চাল, ডাল, ভুট্টা, ভুসি (মুরগি ও মাছের খাদ্য) রাখা হয়েছে। ছয়টি গুদামের দুটিতে সিলগালা করা হয়েছে। গুদাম এলাকার ভেতরে ১৭টি কাভার্ড ভ্যান রয়েছে। যেগুলোর মালামাল খালাস বন্ধ রয়েছে।
কয়েকটি কাভার্ড ভ্যান খালি বলে দাবি করেছেন সেখানে থাকা চালকেরা। কিন্তু নিষেধাজ্ঞা থাকায় তাঁরা গুদাম এলাকা থেকে বেরোতে পারছেন না। মডার্ন ব্রিকসের মালিক আবুল কালাম  কারখানার জায়গায় ছয়টি গুদাম করে কালাম ভান্ডারী নামের এক ব্যক্তির কাছে চারটি ও আবদুল মালেক মাঝির কাছে দুটি গুদাম ভাড়া দেন। কারখানা ভাড়া নিয়ে ওই দুই ব্যক্তি বিভিন্ন আমদানিকারক প্রতিষ্ঠানের কাছে মালামাল রাখার জন্য ভাড়া দেন। গত মঙ্গলবার রাতে দুই ব্যক্তির একটি করে দুটি গুদাম সিলগালা করে প্রশাসন।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.