পুজোর মেক আপ টিপস

0

লাইফস্টাইল,সিটিনিউজ :: পুজোর সময় চড়া মেক আপ করার প্রবণতা থাকে। বাঙালির কাছে দুর্গাপুজোয় আড্ডা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সেটা মাথায় রেখে মেক আপ করা উচিৎ।

ঠোঁটের রঙ গাঢ় হলে চোখে ন্যুড মেক আপ থাক। সন্ধে সাজে শিমার বেস মেক আপ ব্যবহার করতে পারেন কিন্তু খেয়াল রাখতে হবে ফাউন্ডেশন যেন একদম স্কিন টোনের সঙ্গে ম্যাচ করে যায়।

ফাউন্ডেশন দিয়ে ফর্সা হওয়ার চেষ্টা করবেন না। আর ফাউন্ডেশনের সময় সেটা যাতে গলা অবধি সমান ভাবে ব্লেন্ড করে সেদিকে খেয়াল রাখুন। ব্লাশ অনের রঙ পিচ, পিঙ্ক, বেইজের মধ্যেই রাখুন।

ইন্দো ওয়েস্টার্ন সাজে চুল খোলা রাখলেও সেটা যাতে প্রপার ব্রাশ করা থাকে সেদিকে খেয়াল করবেন। চুল কার্লি হলে কার্লটা যেন বোঝা যায়।

স্ট্রেট হেয়ারের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। শাড়ির সঙ্গে হাত খোঁপা দিয়ে ফুল লাগানো যেতে পারে। এক পাশের বিনুনির এখন খুব চল। হাল্কা শিফন, ইন্দো ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে চুলের এই সাজ চেহারায় নতুনত্ব আনবে।

নখে নেলপালিশ পরে নেবেন, এমন রঙ বাছুন যা কিনা সব পোশাকের সঙ্গেই চলে যাবে। মেক আপের দিকে খুব বেশি সময় না দিতে চাইলে, ঘন কাজল, হাল্কা লিপস্টিক বা গ্লসের ব্যবহার করুন।

যতই বাড়িতে পুজো হোক না কেন, অতিথিরা আসবেন, একটু সেজে-গুজে থাকাই ভাল। বাড়ির পুজোতে অনেক ব্যাস্ত, তার মধ্যেই টুক করে একটু মেক-আপ করে নিন।

জেনে নিন পুজোর মেক-আপ ঠিক কেমন হবে।

♦ যেহেতু বাড়ির অনুষ্ঠান তাই মুখে খুবই সামান্য মেক-আপ ব্যবহার করে মুখের বেস করুন।

♦ প্রথমেই মুখে ময়শ্চারাইজার লাগিয়ে নিন। আলতো হাতে ভাল করে ত্বকের সঙ্গে ময়শ্চারাইজার মিশিয়ে নেবেন।

♦ মুখে খুবই হালকা ফাউন্ডেশন লাগান।

♦ ফাউন্ডেশন লাগানো হয়ে গেলে, আপনার স্কিন টোন অনুযায়ী কমপ্যাক্ট লাগিয়ে নিন।

♦ চোখের উপর গোল্ডেন কালারের আইশ্যাডো লাগান। পুজোর দিনের জন্য এই রঙের আইশ্যাডোই পারফেক্ট।

♦ চোখের পাতার কোণের দিকে কালো আইশ্যাডো লাগিয়ে নিন। এ বার গোল্ডেন আইশ্যাডোর সঙ্গে ব্ল্যাক আইশ্যাডো সামান্য মার্জ করে নিন।

♦ চেষ্টা করবেন চোখের পাতার উপরের কোণার দিকে আইশ্যাডো লাগানোর সময়, স্ট্রোকটা উপরের দিকে কোণাকুনি ভাবে দিতে।

♦ গাঢ় রঙের কাজল পেন্সিল বা বাজার চলতি কোল পেন্সিল দিয়ে চোখের পাতার উপর ও নীচে এঁকে নিন।

♦ চোখ ভাল করে আঁকা হয়ে গেলে, চোখের পাতায় মাসকারা লাগিয়ে নিন।

♦ লাইট ব্রাউন শেডের ব্লাশার ব্যবহার করুন।

♦ ঠোঁটে ন্যুড শেডের লিপস্টিক পরতে পারেন কিংবা কোনও ওয়ার্ম কালারের লিপস্টিকও ভাল মানাবে। পিচ বা ব্রিক রেড লিপস্টিক পরতে পারেন অনায়াসেই।

♦ চুলে একটা খোঁপা করে নিন। কারণ পুজোর কাজ সামলাতে হবে, চুল খোলা না রাখাই ভাল।

দীপাবলি মানেই আলোর উৎসব। বাহারি আলো আর রঙে মেতে উঠবে গোটা দেশ। আর আলোর উৎসবের ছাপ থাকতে হবে আপনার পোশাকেও।

মিষ্টি মুখ, বাজি পোড়ানো তো আছেই। তার সঙ্গে কারও কারও বাড়িতে থাকে কালীপুজো। দুর্গাপুজোর মতো কালীপুজোতেও প্যান্ডেলে প্যান্ডেলে ভিড় জমান প্যান্ডেল হপাররা। আর তাই একটু সাজগোজ তো করতেই হবে। তবেই না আলোর উৎসব আরও কিছুটা বেশি আলো ছড়াবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.