ইনানী বিচ থেকে ১৪ রোহিঙ্গার লাশ উদ্ধার

0

সিটিনিউজ ডেস্ক:: বঙ্গোপসাগরে ইনানী বিচ থেকে ভাসমান অবস্থায় ১৪ রোহিঙ্গা নারী-পুরুষের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে লাশগুলো উদ্ধার করা হয়। মিয়ানমারের রাখাইনে দেশটির সেনাবাহিনীর নির্যাতনের মুখে পালিয়ে বাংলাদেশে আসার চেষ্টাকালে নৌকাডুবিতে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ নিয়ে গত ২৫ আগস্টের পর থেকে দেড় শতাধিক হতভাগ্য রোহিঙ্গার লাশ উদ্ধার করা হলো, যারা মূলত নৌকাডুবিতে মারা গেছেন।

উখিয়া থানার ওসি (তদন্ত) কাই কিসলো জানান, সাগরে তিনটি ট্রলার ডুবিতে এই ১৪ রোহিঙ্গা নারী-পুরুষের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

উল্লেখ্য, গত ২৪ আগস্ট মধ্যরাতের পরে রাখাইনে অন্তত ৩০টি পুলিশ চৌকি ও একটি সেনাক্যাম্পে রোহিঙ্গা যোদ্ধারা প্রবেশের চেষ্টা করে। পরে দেশটির সেনাবাহিনী জঙ্গি দমনের নামে অভিযান শুরু করে।

এরপর এখন পর্যন্ত জাতিসংঘ জানিয়েছে, ৪ লাখ ৩৬ হাজারের বেশি রোহিঙ্গা মুসলিম সেনা নির্যাতনের মুখে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

মিয়ানমার সেনাবাহিনীর এই অভিযানে ৫ হাজারের উপরে রোহিঙ্গা নিহতের খবর দিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম। যদিও মিয়ানমার সরকারের দাবি, নিহতের এই সংখ্যা ৪শ’।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.