চতুর্থ দিনে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ

0

সিটিনিউজ ডেস্ক::দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পচেফস্ট্রম টেস্টের চতুর্থ দিনে আবারও ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। আগের দিন ২ উইকেটে ৫৪ রান নিয়ে দিন শেষ করা প্রোটিয়াদের বিপক্ষে সকাল সকাল বোলিং উদ্বোধন করেছেন তাসকিন আহমেদ।

প্রথম ইনিংসে ৩ উইকেটে ৪৯৬ করে ইনিংস ঘোষণা করা দক্ষিণ আফ্রিকা দ্বিতীয়বার ব্যাটিং করছে। বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে গিয়েছিল ৩২০ রানে। ফলে ১৭৬ রানের বড়সড় লিড নিয়েই দ্বিতীয় ইনিংস শুরু করে প্রোটিয়ারা। সব মিলিয়ে স্বাগতিকরা এখন এগিয়ে ২৩০ রানে।

বাংলাদেশকে অলআউট করে তৃতীয় দিন শেষ বিকেলে ১৫.৫ ওভার ব্যাট করে দক্ষিণ আফ্রিকা। আরও কয়েক ওভার খেলা হওয়ার কথা ছিল, আলোক স্বল্পতার কারণে দিনের খেলা শেষ করে দিতে বাধ্য হন আম্পায়াররা।

তবে এই সময়ের মধ্যেই স্বাগতিকদের ২টি উইকেট তুলে নিতে পেরেছে বাংলাদেশ। দলীয় ৩০ রানের মাথায় ডিন এলগারকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন শফিউল ইসলাম। প্রথম ইনিংসে মাত্র ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি হাতছাড়া করা এই ব্যাটসম্যান এবার করেন ১৮ রান।

সেই আনন্দের রেশ কাটতে না কাটতেই অভিষিক্ত ওপেনার এইডেন মার্করামের উইকেটটি তুলে নেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজ। প্রথম ইনিংসে ৯৭ রান করা এই ব্যাটসম্যান উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিয়েছেন ১৫ রান করে।

৩৮ রানে ২ উইকেট হারানোর পর অবশ্য দক্ষিণ আফ্রিকাকে আর কোনো বিপদে পড়তে দেননি হাশিম আমলা আর টেম্বা বাভুমা। আমলা ১৭ আর বাভুমা ৩ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.