দুদকের মামলায় হেফাজত নেতা মুফতি ইজাহারুল

0

সজল চক্রবতী :     হেফাজত নেতা মুফতি ইজাহারুল ইসলামকে  দুর্নীতি দমন কমিশনের মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত।  এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানির সময় মুফতি ইজাহারুল ইসলামকে আদালতে হাজির করা হয়।

ইজাহারকে দুদকের মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য ১০ আগস্ট চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মীর রহুল আমিনের আদালতে এ আবেদন জানান রাষ্ট্রপক্ষের কৌসুলী ও সংশ্লিষ্ট আদালতের পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী।

বুধবার (১২ আগস্ট) শুনানি শেষে আদালত শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন মঞ্জুর করেন।  এসময় ইজাহারকে তার বিরুদ্ধে গঠন করা অভিযোগ পড়ে শোনানো হয়।  এরপর দুদকের নোটিশ জারিকারক এএসআই মিজানুর রহমান ও এএসআই লিয়াকত আলীর সাক্ষ্য নেন আদালত।  সাক্ষ্য শেষে তাদের জেরা করেন ইজাহারের আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সাত্তার।

বিশেষ জজ আদালতের পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, আদালত শ্যোন অ্যারেস্টের আবেদন মঞ্জুর করেছেন।  চার্জ শুনানির সময় ইজাহার উপস্থিত ছিলেন না।  সেজন্য তাকে অভিযোগ পড়ে শোনানো হয়েছে।  দু’জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের অভিযোগ থাকায় বিবরণী জমা দিতে মুফতি ইজাহারকে ২০১৩ সালের ৪ জুলাই নোটিস ইস্যু করা হয়।  কিন্তু তিনি নোটিস গ্রহণ না করায় ৭ জুলাই দুদকের কর্মকর্তারা লালখান বাজারে ইজাহারের প্রতিষ্ঠিত জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসায় সেটি টাঙিয়ে দেন।  দুদকের নোটিসের জবাব না দেয়ায় একই বছরের ১৭ সেপ্টেম্বর নগরীর খুলশী থানায় দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ধারায় মামলা করেন দুদক চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক সিরাজুল হক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.