বাজারে আসছে নতুন স্মার্টফোন ‘হেলিও’

0

সিটিনিউজবিডিঃ    এডিসন গ্রুপ ‘হেলিও’ ব্র্যান্ড নামের স্মার্টফোন বাজারে ছাড়তে যাচ্ছে। এই ব্র্যান্ডটি হবে সিম্ফনির চেয়ে আলাদা একটি ব্র্যান্ড। হেলিও নাম দিয়ে এলটিই বা ফোরজি সুবিধার স্মার্টফোন বাজারে আনবে প্রতিষ্ঠানটি। আজ এডিসন গ্রুপ কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।এডিসন গ্রুপ জানিয়েছে, হেলিও হবে প্রিমিয়াম ব্র্যান্ড। প্রতিষ্ঠানটির বিপণন

বিভাগের প্রধান আশরাফুল হক বলেন, বাজার গবেষণা ও ক্রেতা চাহিদার ওপর ভিত্তি করে খুব শিগগিরই এই হেলিও স্মার্টফোন বাজারে উন্মুক্ত করা হবে। আকর্ষণীয় ডিজাইন এবং সর্বাধুনিক ফিচার থাকবে এতে। ফোরজি ও ৬৪ বিট প্রসেসরের এই ফোনটিতে থাকবে অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ ওএস, ৫ ইঞ্চি অ্যামোলেড এইচডি ডিসপ্লে। ফোনটির পেছনে ১৩ মেগাপিক্সেল ও সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। এতে থাকবে দুই জিবি র‍্যাম, ১৬ জিবি রম। ৩২ গিগাবাইট পর্যন্ত এক্সটার্নাল মেমোরি সমর্থন করবে।

দুই সিম ব্যবহারের সুবিধার ফোনটির ব্যাটারি হবে দুই হাজার ৪০০ মিলিঅ্যাম্পিয়ারের। এতে থাকবে ওটিএ আপডেট এবং ওটিজি সাপোর্ট। ফলে পেনড্রাইভ, মাউস, কিবোর্ড, ইত্যাদি ডিভাইস ওটিজি ক্যাবলের মাধ্যমে সরাসরি হ্যান্ডসেটের সঙ্গে সংযোগ করে ব্যবহার করা যাবে। এই হ্যান্ডসেটটির উভয় পাশেই ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ৩।

ফোনটির পুরুত্ব হবে ৬.৯৫ মিলিমিটার।
বেস্ট ভিউইং এর জন্য এতে থাকবে মীরাভিশন প্রযুক্তি যাতে স্ক্রিনে চোখে রাখলে ছবি, ভিডিও, ওয়েব পেজ, অ্যাপস, টেক্সট পড়া আরামদায়ক হবে।এডিসন কর্তৃপক্ষ জানিয়েছে, হেলিওতে নতুন প্রজন্মের সনি ইমেজ প্রসেসিং সেন্সর ব্যবহার করায় ছবির মান হবে আরও উন্নত।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.