পটিয়ায় বিজিএমইএ-এসইআইপি সনদ বিতরণ

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানী সমিতি বিজিএমইএ এর সহ-সভাপতি মো: নাছির বলেছেন, পোশাক রপ্তানী শিল্প বাংলাদেশে পরিবর্তন এনেছে। দরিদ্র নারীদের বিনামূল্যে সেলাই মেশিন প্রশিক্ষণ ও পরবর্তীতে কর্মসংস্থানেরও সুযোগ করে দিয়েছে।

বিজিএমইএ ও এশিয়ান ডেভলাপমেন্ট প্রকল্প (এসইআইপি) গার্মেন্টস শিল্পে ভবিষ্যতে দক্ষ জনশক্তি সরবরাহের লক্ষ্যে মূলত নারী ও দরিদ্র পুরুষদের এ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। ২০২০ সালের মধ্যে ৭৫ হাজার যুবক যুবতীকে প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যমাত্রা রয়েছে।

পটিয়া ছাড়াও চট্টগ্রাম শহরে বাংলাদেশ, কোরিয়া, টিটিসি, চট্টগ্রাম মহিলা টিটিসি, এনজিও মুসলিম এইডের মাধ্যমে খাগড়াছড়িতে এবিসি, তার্কিস, রাঙ্গামাটি, বান্দরবান, কুমিল্লা সরকারী টিটিসির মাধ্যমে প্রশিক্ষণ চলছে। এছাড়া উচ্চতর পর্যায়ে কাজ করার জন্য প্রোডাকশন ম্যানেজম্যান্ট, গার্মেন্টট কোয়ালিট সিস্টেম ইন্ড্রাষ্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং, ফায়ার সেফটি এন্ড কমপ্লায়েন্স প্রোডাকশন প্ল্যানিং সহ সর্বমোট ৫টি বিষয়ে সুদক্ষ প্রশিক্ষক চালু করা হয়েছে।

তিনি ২০ অক্টোবর গাজী কনভেনশন সেন্টারে আয়োজিত বিজিএমইএ-এসইআইপি পটিয়া ট্রেনিং সেন্টারের উদ্যোগে সনদ বিতরণ ও চাকুরী প্রদান অনুষ্ঠানে বিজিএমইএ সহ-সভাপতি মো: নাছির একথা বলেন।

বিজিএমএ উইং কমান্ডার (অব) জগলুল হায়দারের পরিচালনায় এতে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আ’লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক একেএম আবদুল মতিন চৌধুরী, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, জেলা আ’লীগ সদস্য সেলিম নবী, পটিয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন প্রমুখ। আলোচনা সভা শেষে পটিয়ায় প্রশিক্ষণ প্রাপ্ত ৪২০জন নারী-পুরুষের মধ্যে সনদ বিতরণ, ২৫৬জনকে চাকুরী প্রদান করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.