রাঙামাটিতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী

0

সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি::রাঙামাটিতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে ‘কমিউনিটি পুলিশিং ডে ২০১৭’ উপলক্ষে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরাম রাঙামাটির আয়োজনে র‌্যালীটি পুলিশ সুপারের কার্যালয় হতে শুরু হয়ে দোয়েল চত্বর ঘুরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড মাইনী কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট নজরুল ইসলাম, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মনোয়ারা আক্তার জাহান, রাঙামাটি চেম্বার অব কমার্সের সভাপতি বেলায়েত হোসেন।

র‌্যালী ও আলোচনা সভায় ট্যুারিস্ট পুলিশ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যবৃন্দ, সাংবাদিক, ব্যবসায়ী ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তরা বলেন, কমিনিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও সাধারন জনগণের মাঝে পারস্পারিক আস্থা ও সম্পর্কের সেতুবন্ধন তৈরী হয়েছে। জঙ্গীবাদ ও সন্ত্রাস মোকাবেলায় কমিনিউনিটি পুলিশিং এর ভূমিকা হতে হবে ইতিবাচক।

বক্তারা আরো বলেন, রাঙামাটি শহরকে মাদক মুক্ত রাখার জন্য পুলিশ যে পদক্ষেপ গ্রহন করেছিলো তা বাস্তবায়নে কমিউনিটি পুলিশ’র ভূমিকা ছিলো। তাদের জন্যে মাদক মুক্ত রাঙামাটি শহর করা সম্ভব হয়েছে। স্কুল কলেজের ছেলে মেয়েরা মাদকাসক্ত, জঙ্গী সংক্রান্ত কার্যক্রমে জড়িয়ে না পড়ে এজন্য এ সংক্রান্ত জনসচেতনমূলক প্রচারণা চালানোর আহ্বান জানান বক্তারা।

আলোচনা সভা শেষে সমাজের শান্তি শৃঙ্খলায় অবদান রাখায় বিভিন্ন সেক্টরের প্রতিনিধিদের সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.