দালাল মুক্ত থানা গড়তে হবে- সামশুল হক

0

সুজিত দত্ত,পটিয়া :  পটিয়া থানায় কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ উদযাপন উপলক্ষে ব্যাপক কমসূচী পালন করা হয়। সকালে এক বনাঢ্য শোভা যাএার মাধ্যমে দিবসের সূচনা হয়।

পরে পুলিশ জনতা, জনতাই পুলিশ এ প্রতিপাদ্য নিয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ১২ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ সামশুল হক চৌধূরী, পটিয়া থানার অফিসার ইনচার্জ শেখ নেয়ামত উল্লাহপি পি এম এর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ, জসিম উদ্দিন, কমিউনিটি পুলিশিং ফোরাম পটিয়ার সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী,জেলা আওয়ামী লীগ নেতা আ ক ম সামশুজ্জমান চৌধুরী, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান কমিউনিটি পুলিশিং ফোরাম সেক্রেটারী দেবব্রত দাশ,চেয়ারম্যান সরোজ সেন নান্টু, চেয়ারম্যান দিদরুল আলম,চেয়ারম্যান ইনজামুল হক জসিম প্রমুখ।

অনুষ্টান পরিচালনা করেন ওসি তদন্ত রেজাউল করিম মজুমদার। এ সভায় বিগত বছর কমিউনিটি পুলিশিং নিয়ে বিশেষ ভুমিকা রাখায় জিরি ইউনিয়নের সেক্রেটারি আবদূল্লাহ আল হারুন ও সিপিও দোলন কে সম্নাননা প্রদান করা হয়।

সভায় প্রধান অতিথি এমপি সামশুল হক চৌধুরী বলেন পুলিশ জনতা, জনতাই পুলিশ এ শ্লোগানকে কাগজে কলমে সিমাবদ্ব না রেখে বাস্তবে এর প্রতিফলন ঘটাতে হবে। কারন আইন শৃঙ্খলা হচ্ছে উন্নয়নের পূব শর্ত থানায় যাতে কোন দালালের সৃষ্টি না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানিয়ে বলেন অতিতে দালালের কারনে অনেক নীরহ মানুষ নিযাতিত হয়েছে।

তাই পুলিশ কে সঠিক তথ্য দিয়ে অপরাধমুক্ত সমাজ ও দেশ গঠনে সচেতন মহলকে একযোগে কাজ করতে হবে।তিনি আরো বলেন পটিয়ার অনেক শিক্ষিত যুবকের যোগ্যতা অনুযায়ী পুলিশে চাকুরী হয়েছে। তাই এটুকুন নিশ্চিত ভাবে বলা যায় শেখ হসিনার সরকার আইন শৃঙ্খলা রক্ষায় আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে।

তিনি কমিউনিটি পুলিশিংয়ে সৎ ও আদশ যুবকদের সংযুক্ত করার পরামশ দেন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.