চট্টগ্রামে জনদুর্ভোগ সরকারের ভাবমূর্তি বিনষ্ট করছে

0

জুবায়ের সিদ্দিকী,সিটিনিউজ : আওয়ামীলীগের তৃণমূলে গৃহবিবাদ এখন সকল রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। বৃহত্তর চট্টগ্রাম জেলার আসনে আসনে চলছে এমপি ও তাদের স্বজনদের রাজত্ব। কোথাও কোথাও এমপির বিরুদ্ধে জঙ্গিবাদে মদদদানেরও অভিযোগ উঠেছে।

এলাকায় প্রভাব বিস্তার, নেতৃত্ব ধরে রাখার প্রতিযোগীতা, টেন্ডারবাজী, চাঁদাবাজী আর ভাগবাটোয়ারা নিয়ে অভ্যন্তরীণ কোন্দলে ভারি হচ্ছে আওয়ামীলীগের তৃণমূল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে কোন্দল এড়িয়ে চলতে বর্তমান এমপি ও সম্ভাব্য প্রার্থীদের ডেকে সতর্ক করা হলেও থামছেনা গৃহযুদ্ধ। জেলা উপজেলায় দলে উপদলে বিভিন্ন গ্রুপে বিভিক্ত আওয়ামীলীগের তৃণমূলের নেতাকর্মীরা।

এভাবে গ্রুপিং কোন্দল চলতে থাকলে ঘরের শত্রু বিবিষন হয়ে দাঁড়াবে। বৃহত্তর চট্টগ্রামে আওয়ামীলীগের তৃণমূলে চরম অসন্তোষ এখন দিন দিন বাড়ছে।বেশীরভাগ নেতাকর্মীদের খাই খাই অভ্যাস দলের বারোটা বাজাচ্ছে।

রাজনীতির বিষাক্ত ছোবল ল্যাং মেরে উপরে উঠা অথবা পথ পরিষ্কার করার ঘৃণ্য মনমানসিকতা আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর থেকে বড়নেতা, ছোটনেতা, পাতিনেতাদের এই মনমানসিকতা সমাজ, রাষ্ট্র ও দলকে বারবার আঘাত করছে।প্রাত্যাহিক নগর জীবনে নগরবাসীর চরম দুর্ভোগ জোয়ারের পানি, জলাবদ্ধতা ও রাস্তার বেহাল দশা সরকার ও দলকে বারবার প্রশ্নবিদ্ধ করছে।চট্টগ্রাম এখন অভিভাবকহীন এক নগরী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.