বৃদ্ধ বলায় উনের উপর চটেছেন ট্রাম্প

0

আন্তর্জাতিক ডেস্ক:: বৃদ্ধ বলায় উত্তর কোরিয়ার নেতা কিম  জং উনের উপর আবারও চটেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রোববার এক টুইটার বার্তায় ট্রাম্প বলেন, “কিম জং উন কেন আমাকে বৃদ্ধ বলে অপমান করবেন? যেখানে আমি তাকে কখনোই খাটো ও মোটা বলিনি? যাই হোক, আমি তার বন্ধু হওয়ার কঠিন চেষ্টা চালিয়ে যাবো। হয়তো কোনো একদিন তা হয়েও যাবে।”

এপেক (Asia-Pacific Economic Cooperation) সম্মেলনে অংশ নিতে বর্তমানে ভিয়েতনামে আছেন মার্কিন প্রেসিডেন্ট। সেখান থেকেই রোববার এক টুইট বার্তায় ট্রাম্প এমন মন্তব্য করেন।

পরে ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে ট্রাম্প বলেন, “দু’জনের মধ্যে বন্ধুত্ব হলে তা হবে খুবই চমৎকার। অদ্ভুত মনে হলেও এমনটি তো হতেই পারে।”

এর আগে সেপ্টেম্বরে ট্রাম্পকে ‘যুক্তরাষ্ট্রের ভীমরতিতে পাওয়া বুড়ো’ বলে মন্তব্য করেন উত্তর কোরিয়ার নেতা। সেই সময় কিম তাকে আগুনে পুড়িয়ে দেওয়ার হুমকিও দিয়েছিলেন।

সাম্প্রতিক বছরগুলোতে উত্তর কোরিয়ার ধারাবাহিকভাবে পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোয় যুক্তরাষ্ট্রের জন্য তা মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। কিম জং উনের সঙ্গে ট্রাম্পের পাল্টাপাল্টি বক্তব্য এই উত্তেজনার পারদ আরও চড়িয়েছে।

পিয়ংইয়ং যুক্তরাষ্ট্রের মূল ভূখণ্ডে আঘাত হানতে সক্ষম পারমাণবিক অস্ত্র বাহী ক্ষেপণাস্ত্র নির্মাণের জন্য কাজ চালিয়ে যাচ্ছে। অবশ্য ট্রাম্প জবাবে বলেছেন, যে কোনো মূল্যে তা প্রতিহত করা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.