গণতন্ত্র পূনরুদ্ধারে ফিরে আসবেন তারেক রহমান

0

আনোয়ারা প্রতিনিধি : আনোয়ারা উপজেলা বিএনপির একাংশের উদ্যোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিনে কেক কাটা ও আলোচনা সভা উপজেলার কালাবিবির দীঘির মোড়স্থ কমিউনিটি সেন্টারে আনোয়ারা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক ভিপির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ১৩- আনোয়ারা-কর্ণফুলী আসনে বিএনপির মনোনয়ন প্রত্যশী আলহাজ্ব মোস্তাফিজুর রহমান। চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রবাসী কল্যান সম্পাদক মেজবাহ উদ্দীন চৌধুরী জাহেদ, আনোয়ারা উপজেলা শ্রমিক দলের সভাপতি আবদুল লতিফ ফারুকী, সাবেক ছাত্রনেতা আকতারুজ্জামান বাবু, আনোয়ারা সদর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. মহসিন, দক্ষিণ জেলা যুবদলের সহসম্পাদক আমির উদ্দীন পেয়ারু, আনোয়ারা উপজেলা ছাত্রদলের আহবায়ক মো. শাহজাহান, যুগ্ম আহবায়ক সৈয়দুল হক, লায়ন হান্নান রহিম, মো. সালাহ উদ্দীন, বৈরাগ ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো. মুছা, যুগ্ম সম্পাদক খলিলুর রহমান প্রমুখ।

সভায় প্রধান অতিথি মোস্তাফিজুর রহমান বলেন, দেশের দুঃসময়ে সবচেয়ে বেশি দরকার শৃংখলা ও ঐক্যের। বাংলাদেশের ক্ষমতায় আসীন রাক্ষসের হাত থেকে দেশকে রক্ষার এবং মানুষের মৌলিক অধিকার আদায়ে ফিরে আসবে তারেক রহমান। আগে আন্দোলন দমাতে নেতাকর্মীদের পুলিশ আটক করত, মিছিলে টিয়ারগ্যাস ও রাবার বুলেট ছুড়ত কিন্তু এখন মিছিলে সরাসরি গুলি করা হচ্ছে। নয়তো সকলের সামনে থেকে ধরে নিয়ে গুম করে ফেলে। মাঝে কারো লাশ পাওয়া গেলেও বেশির ভাগ ক্ষেত্রেই গুম হওয়া ব্যক্তির ভাগ্যে কি ঘটেছে জানা যায়নি। আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে দেশটিকে কারাগারে পরিণত করেছে।

তিনি আরো বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন আধুনিক বাংলাদেশের রূপকার। তিনিই জাতির সঙ্কটময় মুহূর্তে বারবার দাঁড়িয়েছেন নির্ভয়ে, মাথা উঁচু করে। বিপর্যস্ত জাতিকে রক্ষা করেছেন সর্বোচ্চ ঝুঁকি নিয়ে।

বাংলাদেশী জাতীয়তাবাদের কালজয়ী দর্শনের প্রবক্তা জিয়াউর রহমান জাতির নিজস্ব পরিচয় তুলে ধরেন। তার অন্যতম উপহার বাংলাদেশী জাতীয়তাবাদের পতাকাবাহী রাজনৈতিক দল ‘বিএনপি’। কালজয়ী ১৯ দফা বাস্তবায়নে নিজেদের মধ্যকার ভেদাভেদ ভুলে দেশের জন্য কাজ করতে শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সুযোগ্য উত্তরসূরি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের হাতকে শক্তিশালী করার আহবান জানান।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.