২০১৫ সালে বঞ্চিত হজ যাত্রীদের হজে গমন নিশ্চিতকরন অন্যথায় বৃহত্তর আন্দোলন

0

    প্রেস বিজ্ঞপ্তি

হজ যাত্রী কল্যান সংস্থা বাংলাদেশের চেয়ারম্যান আলহাজ এইচ এম মুজিবুল হক শুক্কুর বলেছেন,- পবিত্র হজ্ব শ্বাসত, কালজয়ী ও সার্বজনীন জীবনাদর্শ আল ইসলামের অন্যতম একটি রুকন। তাই ইসলামের এ নির্দেশনা পালনে বিশ্বের তাবৎ মুসলিম মিল্লাতের নিকট অধিকতর প্রত্যাশিত হওয়াটা মোটেও অস্বাভাবিক নয়। পবিত্র ইসলামের বিধি মোতাবেক একজন মুসলমানের দৈহিক সক্ষমতার পাশাপাশি আর্থিকভাবে সামর্থবান হওয়ার সাথে সাথে তাঁর উপর হজ্বব্রত পালন ফরজ হয়ে যায়। ফলতঃ এ পুন্যময় ইসলামী বিধান বাস্তবায়নে প্রকৃত খোদাভীরু মুসলমানগন উদগ্রীব তথা পাগলপারা হয়ে পড়েন এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যতায় অধীর আগ্রহ নিয়ে মহান স্রষ্ঠার সন্তুষ্টি অর্জন তথা অনুগ্রহ ও আনুকূল্য পাওয়ার অভিপ্রায়ে মানসিক প্রস্তুতি নিতে থাকেন, পবিত্র হজ¦ বছরের একটি নিদিষ্ট তারিখে (৯ জিলহজ¦) অনুষ্ঠিত হয় বিধায় আর্থিক ভাবে অসচ্ছল ও শারিরীক ভাবে দূর্বল প্রকৃতির অধিকাংশ মানুষেই বছরে একবার হজ¦ব্রত পালনে নিয়ত করে থাকেন এবং তাদের পক্ষে বার-বার হজে¦ যাওয়া বা আরেকটি বছরের জন্য অপেক্ষা করা কোনভাবেই সম্ভব নয়। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, ২০১৫ ইং সনে ধর্ম মন্ত্রনালয়ের সচিব জনাব বাবুল হাসান চৌধুরী, যুগ্ন সচিব জনাব হাসান জাহাঙ্গীর ও কিছু অসাধু এজেন্সী মালিকদের যোগসাজসে ভূয়া ডাটা এন্ট্রি হয়েছে। ফলতঃ হজ¦ব্রত পালনে”ছু সম্মানিত হজ¦যাত্রীগনের মধ্যে চট্টগ্রামের ১,৫০০ সহ সারাদেশের ২০,০০০ হজ¦যাত্রীর হজ¦গমন অনিশ্চিত হয়ে পড়েছে। তাই অবিলম্বে এ সকল হজ¦যাত্রীদের হজ¦গমন দ্রুত নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করা হয়। অন্যথায় বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষনা করা হবে বলে সংবাদ সম্মেলনে হুশিয়ারী উ”চারন করা হয়।
হজ¦যাত্রী কল্যান সংস্থা বাংলাদেশের উদ্যোগে অদ্য ১৬ আগষ্ট’১৫ ইং রোজ রোববার বেলা ১১ টায় চট্টগ্রাম জামালখান প্রেসক্লাব প্রেস কনফারেন্স হলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ কালে সংস্থার চেয়ারম্যান আলহাজ¦ এইচ এম মুজিবুল হক শুক্কুর উপরোক্ত মন্তব্য করেন।
উক্ত সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আটাব চট্টগ্রাম জোনাল কমিটির প্রাক্তন সচিব ও কেন্দ্রীয় সদস্য আলহাজ¦ শাহ আলম। হজ¦যাত্রী কল্যান সংস্থা বাংলাদেশের ভাইস চেয়ারম্যান আলহাজ¦ হাফেজ মোহাম্মদ আমিন, মহাসচিব আলহাজ¦ কাজী মাওলানা জসিম উদ্দীন, যুগ্ন মহাসচিব পীরজাদা শামসুদ্দীন হাবিবী, আলহাজ¦ মোহাম্মদ সাইফুদ্দীন, মাওলানা আবদুল হালিম বারবী, আলহাজ¦ আবদুল করিম, আলহাজ¦ আনোয়ার হোসেন, আলহাজ¦ কাজী মোস্তফা কলিম, আলহাজ¦ জাহাঙ্গীর আলম, আলহাজ¦ মোহাম্মদ হানিফ, আলহাজ¦ মাওলানা আবুল বশর প্রমূখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.