বাঁশখালীতে আশ্রয়ন প্রকল্প ও সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করছেন সাংসদ মোস্তাফিজ

0

বাঁশখালী প্রতিনিধি   :  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালযের স্থায়ী কমিটির সদস্য সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন আওয়ামীলীগ সরকার মানে জনবান্ধব সরকার। সাধারণ জনগণের উপকারার্থে এই সরকার বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। যার প্রেক্ষিতে বাঁশখালীর জঙ্গল কালীপুরে আশ্রয়ন প্রকল্পে মাধ্যমে গরীব ও অসহায় মানুষদের থাকার সুব্যবস্থা করছে। এর কার্যক্রম ধারবাাহিকভাবে অব্যাহত থাকবে। তিনি বলেন বাঁশখালীবাসী যাতে বিগত দিনের অবহেলার ও উন্নয়ন বঞ্চিত ছিল তার থেকে বেরিয়ে এসে নানা মুখী সুযোগ সুবিধা পায় সে ব্যাপারে কাজ করে যাচ্ছি। এর জন্য সকলের সহযোগিতা কামনা করছি। তিনি গতকাল বাঁশখালীর কালীপুরের জঙ্গল কালীপুর এলাকায় আশ্রয়ন প্রকল্পের উদ্ভোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ আহমেদ খানের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার মজুমদার, এমপি’র একান্ত সচিব তাজুল ইসলাম, আশ্রয়ন প্রকল্প বাস্তবাযন কমিটির সভাপতি তবারেক হোসেন নেয়ামু, সচিব ইউপি সদস্য মোঃ সাইরাজ, আওয়ামীলীগ নেতা বেদার উদ্দীন বেদার, শাহাদৎ ফার“ক, জমির উদ্দীনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। এই আশ্রয়ন প্রকল্প এলাকায় ৬০টি পরিবার বসবাস করতে পারবে। সেনাবাহিনীর বিশেষ টিম এই কার্যক্রম বাস্তবায়ন করছে। অপরদিকে বাঁশখালী-ছনুয়া-কুতুবদিয়া সড়কটি সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা সুলতান উল কবির চৌধুরীর নামকরণে নির্মাণ কাজের উদ্ভোধনী অনুষ্ঠানে শেখেরখীলে অনুষ্ঠিত হয়।

শেখেরখীর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেন ভুট্টোর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালযের স্থায়ী কমিটির সদস্য সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার মজুমদার, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল দাশ, এমপি’র একান্ত সচিব তাজুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান, জহির উদ্দীন চৌধুরী বাবর, আব্দুন নূর, উপজেলা ছাত্রলীগ সভাপতি ইমরানুল হক এমরান, সাংগঠনিক সম্পাদক ফাহিম চৌধুরী প্রমুখ। ৫ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে এই সড়ক নির্মাণ কাজের উদ্ভোধনকালে প্রধান অতিথি সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, এলাকার জনগণ যোগাযোগ ব্যবস্থায় দীর্ঘদিন যাবৎ অবহেলায় শিকার ছিল। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর প্রধান সড়ক সংস্কার কার্যক্রম শেষ হওয়ায় অভ্যন্তরীন সড়ক গুলো পর্যায়ক্রমে সংস্কার করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় আজকে ছনুয়া-কুতুবদিয়া সড়কটি সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা সুলতান উল কবির চৌধুরীর নামকরণে নতুন করে নির্মাণ কাজের উদ্ভোধন করতে পেরে নিজেকে কৃতার্থ মনে হচ্ছে। তিনি বাঁশখালীর উন্নয়নে সবাইকে এক যোগে কাজ করার জন্য আহবান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.