রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তুরস্কের প্রধানমন্ত্রী

0

নিজস্ব প্রতিনিধি :  কক্সবাজারের বালুখালী-ময়নারঘোনা শফিউল্লাহঘাটি রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন করলেন তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদ্রিম।

২০ ডিসেম্বর বুধবার তুরস্কের প্রধানমন্ত্রী দুই দিনের সরকারি সফরের দ্বিতীয় দিনে রোহিঙ্গা ক্যাম্প সফর করেন। এসময় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, কক্সবাজার-৩ আসনের সাংসদ সাইমুম সারোয়ার কমল, চট্টগ্রাম-১৫ আসনের সাংসদ আবু রেজা নদভী, তুরস্কের উপপ্রধানমন্ত্রী ও তুর্কি-বাংলাদেশ যৌথ কমিশনের কো-চেয়ার বেকির বোজাগ, বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত ডেভরিম ওজতুর্ক প্রধানমন্ত্রীর সাথে ছিলেন।

এসময় তুরস্কের প্রধানমন্ত্রী বালুখালীতে তুরস্ক ভিত্তিক সাহায্য সংস্থা আফাদের সহায়তায় নির্মাণাধীন হাসপাতাল পরিদর্শন করেন এবং কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন এর কাছে এ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন।

এছাড়াও তিনি বাংলাদেশে আগত রোহিঙ্গাদের বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা জানতে চান। ময়নারঘোনা-শফিউল্লাহঘাটিতে অবস্থান নেওয়া রোহিঙ্গাদের মাঝে ত্রাণ, তুর্কির নন্-ফুড আইটেম, রান্না করা খাবার ও শিশুদের খেলনা বিতরণ করেন।

এসময় তুরস্ক প্রধানমন্ত্রী এক সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে সম্পর্ক খুব সুদৃঢ় ও বন্ধুপ্রতিম। তুর্কি অর্থায়নে পরিচালিত এ হাসপাতালে ৫০ টি বেড, আইসিইউ, এক্স-রে সহ স্বাস্থ্য বিষয়ক সবধরনের সুবিধা থাকবে। বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীরা সাময়িকভাবে হলেও স্বাস্থ্যসেবা নিয়ে উপকৃত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.