বোয়ালখালীতে বিজয় মেলায় বিশেষ আকর্ষণ লটারি !

0

বোয়ালখালী প্রতিনিধি : বোয়ালখালীতে শুরু হয়েছে মুক্তিযুদ্ধের বিজয় মেলা’১৭। চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত। এ উপলক্ষে নানান পসরা সাজিয়ে বসেছে স্টল সমূহ। বিশেষ আকর্ষণ হিসেবে রয়েছে প্রতিদিন ২০টাকা দামের লটারি ক্রয়ের মাধ্যমে মূল্যবান উপহার জিতে নেয়ার সুযোগ।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে পৌর সদরের গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ১২দিনব্যাপী এ বিজয় মেলার উদ্বোধন করা হয়। এ মেলায় জুতা, জুয়েলারী, কসমেটিকস, খেলনা, উপহার সামগ্রী, আচার, ফুচকা, বেলুন, শীতের পোশাক, নাগর দোলা, পিঠা, ঝালমুড়িসহ শতাধিক বিক্রেতা এ মেলায় স্টল নিয়ে বসেছে। পাশাপাশি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আলোক চিত্র প্রদর্শনী, মৃত্যুকূপ, জাদু প্রদর্শনী স্টল। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা।

মেলা উদ্বোধনের দ্বিতীয় দিন বুধবার সকাল থেকে ‘দি বন্ধু র‌্যাফেল ড্র লটারী লাকী কূপন’ নামের লটারি বিক্রি শুরু হয়। এ লক্ষ্যে মেলা প্রাঙ্গন জুড়ে বসানো হয় লটারি বিক্রির সারি সারি স্টল ও ড্র’র বিশাল প্যান্ডেল। ২০টাকা দামের এ লটারি অটো-রিকশা ও রিকশা করে উপজেলার অলিগলিতে মাইকিং করে বিক্রি করা হচ্ছে।

লটারি বিক্রেতা মো. শামসু জানান, প্রতিদিন রাত ১২টায় মেলায় ড্র অনুষ্ঠিত হবে। এ লটারি কিনে মোটরসাইকেল, ফ্রিজ, টেলিভিশনসহ মূল্যবান পুরস্কার জিতে নেয়ার সুবর্ণ সুযোগ রয়েছে প্রতিদিন।

তবে স্থানীয় আবদুল হালিম, সৈয়দ মোশারফ, চৈতী দাশ জানান, এসব লটারি অবৈধ। যা একধরণের জুয়া। শুভঙ্করের ফাঁকি এ লটারি টাকা হাতিয়ে নেয়ার কৌশল। এ লটারির নামে শিশু-কিশোর ও সাধারণ মানুষকে ধোঁকা দেয়া হচ্ছে।

উপজেলার সর্বত্র মাইকিং করে লটারি বিক্রি করা হলেও তা জানা নেই জানিয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিমাংশু কুমার দাস রানা বলেন, ‘এ ধরণের লটারি বিক্রি সম্পূর্ণ অবৈধ।’ এ ব্যাপারে ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।

বোয়ালখালী মুক্তিযুদ্ধের বিজয় মেলা’১৭ এর চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আ হ ম নাছির উদ্দিন চৌধুরী বলেন, ‘লটারি জুয়া নয়, সততার মাধ্যমে চললে তাকে জুয়া বলে না। টাকা মাধ্যমে তারা তো প্রাইজ দিচ্ছে।’ এরপরও খোঁজ নিয়ে দেখবেন বলে জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.