গুজবে কান না দেয়ার আহবান-রাঙামাটি পুলিশ সুপার

0

সাইফুল উদ্দীন, রাঙামাটি : সাধারণ মানুষ ও সাংবাদিকদের গুজবে কান না দেয়ার আহবান জানিয়েছেন রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। মঙ্গলবার সকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান।

এসময় পুলিশ সুপার বলেন, পার্বত্য চট্টগ্রাম এখন শান্তিতেই আছে। কিছু দুষ্কৃতিকারী গুজব ছড়িয়ে পাহাড়কে অশান্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ২২ ডিসেম্বর রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙ্গা থেকে ৫ ইউপি সদস্যসহ ২০ জনের অপহরণের ঘটনায় এসপি বলেন, এটি একটি গুজব ছিলো, বিশ জনের মধ্যে সবাই এখন পরিবারের সাথেই আছে। আর এ ঘটনায় থানায় কোন জিডিও হয়নি।

কিছু ইলেকট্রিক ও অনলাইন মিডিয়া এ ধরণের গুজবের খবর প্রকাশ করেছে মন্তব্য করে পুলিশ সুপার সাঈদ তারিকুল বলেন, সংবাদে প্রকাশে আপনাদের আরো সত্য নিশ্চিত করতে হবে। এসব সংবাদ প্রকাশকে কেন্দ্র করে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সাঈদ তারিকুল হাসান আরও বলেন, পুলিশ জনগণের দৌড়গোড়ায় গিয়ে সেবা প্রদান করছে। অপরাধি যেই হোক আইনের চোখে সে অপরাধি। এদের বিরুদ্ধে সোর্চ্চার হওয়া সকলের নৈতিক দায়িত্ব। আমরা নিজেরা প্রতিরোধ না করলে এদের কর্তৃক আমাদেরই নির্যাতিত হতে হবে। যারা পাহাড়কে অশান্ত করার চেষ্টা করছে তারা বেশি দিন টিকে থাকতে পারবেনা বলেও হুশিয়ারি দেন তিনি।

মতবিনিময় সভায় রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর-সার্কেল) এম কে এইচ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সাফিউল সারোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) রুহুল আমিন সিদ্দিকী, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিৎ বড়ুয়া, রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সাবেক সভাপতি সুনীল কান্তি দে ও বিভিন্ন প্রিন্ট, অনলাইন, ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.