শিক্ষকদের অনশন ভাঙাতে প্রেস ক্লাবে শিক্ষামন্ত্রী

0

সিটিনিউজ ডেস্ক :: এমপিওভুক্তির দাবিতে অনশনরত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারীদের অনশন ভাঙাতে জাতীয় প্রেস ক্লাবের সামনে উপস্থিত হয়ে তাদের দাবি মানার কথা দিয়েছেন শিক্ষমন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ (২ জানুয়ারী) মঙ্গলবার বেলা ১১টার দিকে শিক্ষামন্ত্রী প্রেস ক্লাবের সামনে পৌঁছান। সেখানে শিক্ষকদের সঙ্গে কথা বলেন তিনি। তবে সাড়ে ১১টার দিকে শিক্ষামন্ত্রীর দেওয়া আশ্বাস প্রত্যাখ্যান করে আমরণ অনশনরত নন–এমপিওভুক্ত শিক্ষকেরা কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। শিক্ষকরা মূলত মন্ত্রীর কাছে সুনির্দিষ্ট একটি তারিখ চেয়েছেন।

প্রেস ক্লাবরে সামনে দাঁড়িয়ে মন্ত্রী বলেন, গতকাল রাত দেড়টা পর্যন্ত অর্থমন্ত্রীর সাথে আমি ও সচিব বৈঠক করেছি। সেখানে অর্থমন্ত্রী সম্মতি দিয়েছেন। অর্থমন্ত্রী আশ্বাস দিয়েছেন, ২০১০ সালের পর থেকে নতুন করে যে এমপিওভুক্তি দেয়া বন্ধ ছিল তা আবারও চালু করা হবে।

আন্দোলনরত শিক্ষকদের উদ্দেশে মন্ত্রী বলেন, তাই আপনারা আর কষ্ট করবেন না। আমি কথা দিচ্ছি আপনাদের এমপিওভুক্তি করা হবে। এ লড়াই আপনাদের না। এ লড়াই আমাদের। তবে শিক্ষামন্ত্রীর এ কথা শুনেই বিক্ষোভ শুরু করেন শিক্ষকরা। ‘মানি না, মানব না’ বলে এমপিওভুক্তির জন্য নির্দিষ্ট সময়ের দাবিতে স্লোগান দিতে শুরু করেন তারা।

এরপর মন্ত্রী চলে যান প্রেসক্লাবের সামনে থেকে। মন্ত্রীর সঙ্গে এ সময় মন্ত্রণালয়ের দুই সচিব ও কর্মকর্তারা ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.