কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত-১১,আহত-২৫

0

সিটিনিউজ ডেস্ক :: আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা হামলায় পাঁচ পুলিশ কর্মকর্তাসহ ১১ জন নিহত ও ২৫ জন আহত হয়েছে। কাবুলের পুলিশ প্রধানের মুখপাত্র জনিয়েছেন, বৃহস্পতিবার রাতে পায়ে হেঁটে আসা এক আত্মঘাতী হামলাকারী বোমাটির বিস্ফোরণ ঘটায়।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, একটি বিক্ষোভ নিয়ন্ত্রণের দায়িত্বে নিয়োজিত একদল পুলিশ কর্মকর্তার কাছে বোমাটির বিস্ফোরণ ঘটানো হলে হতাহতের ওই ঘটনা ঘটে।

জঙ্গি গোষ্ঠী আইএস এই হামলার দায়িত্ব স্বীকার করেছে। দায়েশ নিয়ন্ত্রিত আমাক ওয়েবসাইট দাবি করেছে, আফগান পুলিশ ও গোয়েন্দা কর্মকর্তাদের সমাবেশে হামলা চালিয়েছে তারা। এই নিয়ে কাবুল ও কান্দাহারে গত এক সপ্তাহে আইএস সন্ত্রাসী হামলায় প্রায় ৮০ ব্যক্তি প্রাণ হারাল।

প্রেসিডেন্ট আশরাফ গনি এ হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, আফগান সেনা অভিযানের মুখে টিকতে না পেরে সন্ত্রাসী হামলার পথ বেছে নিয়েছে আইএস। উগ্র সন্ত্রাসীদের বিরুদ্ধে যুদ্ধে আফগান নিরাপত্তা বাহিনী সাম্প্রতিক সময়ে ব্যাপক সাহসিকতা ও সাফল্য দেখিয়েছে।

আফগান জনগণ মনে করছে, দেশটিতে অস্থিতিশীলতা সৃষ্টি করার লক্ষ্যে আমেরিকা ও সৌদি আরব উগ্র জঙ্গি গোষ্ঠী আইএসকে আফগানিস্তানে লেলিয়ে দিয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.