ভেঙ্গে দিল নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য

0

সিটি নিউজবিডিঃ চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) ভ্রাম্যমাণ আদালত ভেঙে দিয়েছে বঙ্গবন্ধুসহ তিন নেতার ভাস্কর্য।চট্টগ্রাম নগরীর জহুর হকার্স মার্কেটের প্রবেশ পথে জহুর হকার্স মার্কেটের ব্যবসায়ী সমিতি বঙ্গবন্ধুসহ তিন আওয়ামী লীগ নেতার ভাস্কর্য নির্মাণ করেছিলেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম বলছেন, অনুমতি না নিয়ে স্থাপনা নির্মাণ শুরু করায় তিনি নিয়ম অনুযায়ী ব্যবস্থা নিয়েছেন।

১০ ডিসেম্বর বুধবার বেলা ২ টার দিকে ওই ঘটনার পর হকাররা সেখানে বিক্ষোভ দেখাতে শুরু করেন এবং এক পর্যায়ে হকার্স মার্কেটের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন।

চট্টগ্রাম পৌর জহুর হকার মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম  বলেন, মার্কেটের লালদীঘি অংশের প্রবেশ পথের পাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জহুর হকার মার্কেট যার নামে সেই প্রয়াত আওয়ামী লীগ নেতা জহুর আহমদ চৌধুরী এবং সম্প্রতি প্রয়াত নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর আবক্ষ মূর্তি স্থাপনের উদ্যোগ নিয়েছিলেন তারা। ভাস্কর্য তৈরীর কাজ প্রায় ৮০শতাংশ কাজও শেষ করেছিলেন।

এর মধ্যে আজ বুধবার দুপুরে সিটি করপোরেশনের একটি দল এখানে আসে। তখন নামাজের সময় বলে সমিতির নেতারা কেউ ছিলেন না। এই প্রতিকৃতিকে অবৈধ বলে তারা সেটা ভেঙে দিয়ে চলে গেছে। এতে আমাদের ব্যবসায়ীরা চরম ক্ষুব্ধ। সিটি করপোরেশনের পক্ষে ওই উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস ও আছিয়া আক্তার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস বলেন, দেড়টার দিকে তারা সেখানে গিয়ে দেখেন, নালার ওপর স্ল্যাব বসিয়ে একটি স্থাপনা করা হচ্ছে। অথচ সেজন্য কোনো অনুমতি মার্কেট কর্তৃপক্ষ নেয়নি।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.