একটি গোষ্ঠী পাহাড়ের উন্নয়নে সব সময় বাঁধা দিয়ে আসছে

0

সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি :: পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, চক্রান্তকারীদের ষড়যন্ত্র রুখে দিয়ে মেডিকেল কলেজের যাত্রা শুরু করে পার্বত্য জেলা রাঙামাটিতে। তিনি আরো বলেন, একটি গোষ্ঠী পাহাড়ের উন্নয়নে সব সময় বাঁধা দিয়ে আসছে দীর্ঘ দিন ধরে। তারা শুরু এটা চাইনা, ঐটা চাইনা বলে পাহাড়ের উন্নয়নে বাঁধাগ্রস্থ করতে চাই বলেও মন্তব্য করেন তিনি।

আজ (১০ জানুয়ারী) বুধবার সকালে রাঙামাটি মেডিকেল কলেজের মিলনায়তনে অনুষ্ঠিত রাঙামাটি মেডিকেল কলেজের ১ম বর্ষ এম.বি.বি.এস (২০১৭-১৮ শিক্ষাবর্ষের) শিক্ষর্থীদের পরিচিতি সভা ও শিক্ষা কার্যক্রমের শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. টিপু সুলতান’র সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি বিজ্ঞন ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল পাবেল ইকরাম, ডিজেএফআই রাঙামাটি শাখার কামান্ডার শামসুল আলম, সদর জোন কমান্ডার রেদুয়ানুল ইসলাম, পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, সিভিল সার্জান ডা. শহিদ তালুকদার।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার আরো বলেন, আমি পার্বত্য জেলা রাঙামাটির জন্যে যে সকল কাজ করে তৃপ্তি পেয়েছি, তার মধ্যে অন্যতম হচ্ছে এই মেডিকেল কলেজ। মেডিকেল কলেজ রাঙামাটি থেকে নিয়ে যাওয়ার জন্য অন্য পার্বত্য দুই জেলাই চেষ্টা করেছিলো। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছায় এই মেডিকেল কলেজ’র যাত্রা রাঙামাটিতেই শুরু হয়েছে।

রাঙামাটির চিকিৎসা সেবা উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, রাঙামাটি মেডিকেল হাসপাতালকে ২৫০বেট এবং অন্য বিভিন্ন উপজেলার স্বাস্থ্য কেন্দ্রগুলোকে ৫০ বেট করাসহ সার্বিক উন্নয়নের জন্য কাজ চলমান রয়েছে।

মেডিকেলের সকল ডাক্তার যেনো রাঙামাটিতে উপস্থিত থেকে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমকে উন্নতিকরণ ও অত্র এলাকার মানুষের সেবা করার জন্য জোর আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু বলেন, আমরা মেডিকেল কলেজের বীজ রোপন করেছি, এখন এই বীজ থেকে একদিন ফুলে ফলে সুরভিত করে তুলবে পুরো রাঙামাটি জেলা সহ পার্বত্য অঞ্চলকে।

জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, যারা পার্বত্য জেলার এই বিশ^বিদ্যালয় চাইনা, মেডিকেল কলেজ চাইনা বলে তারা আসলে রাঙামাটির কোন উন্নয়নই চাইনা।

রাঙামাটি মেডিকেল কলেজের ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে সকালে আলোচনা সভার শেষে বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.