সীতাকুণ্ডে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত

0

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড :: শিশুকাল থেকে গণতন্ত্রচর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা ও শ্রদ্ধা প্রদর্শন করা, বিদ্যালয়ের শিখন কার্যক্রমে শিক্ষকমন্ডলীতে সহায়তা করা, বিদ্যালয়ে শতভাগ ছাত্র ভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা করা, শিখন শেখানো কার্যক্রমে শিক্ষার্থীদের মাধ্যমে অভিভাবকদের সম্পৃক্ত করা, বিদ্যালয়ের পরিবেশ উন্নয়ন কর্মকান্ডে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করা ইত্যাদি লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে দেশের অন্যান্য স্থানের মতো সীতাকুণ্ড উপজেলার ২৯টি বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন এবং স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন ২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার ২৭ জানুয়ারী সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত  বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সীতাকুণ্ড উপজেলার ২৯ টি বিদ্যালয়ে মোট ৩০ হাজার চারশত ৮৫ জন শিক্ষার্থী নির্বাচনে ভোট প্রয়োগ করে।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে প্রতিনিধি নির্বাচন করতে ভোট প্রয়োগের পাশাপাশি নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশনসহ প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার ও নিরাপত্তায় পুলিশ হিসেবে  শিক্ষার্থীরাই দায়িত্ব পালন করে।

এতে করে ছাত্র জীবন থেকেই শিশুরা তাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে অনেকটা সচেতন হয়ে উঠছে বলে উল্লে­খ করেন সীতাকুণ্ড উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মামুন। তিনি বলেন, উপজেলার ২৯ টি স্কুলে সুন্দর এবং শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.