প্রধানমন্ত্রী এখন আবুধাবীতে, কাল ফিরবেন দেশে

0

দিলীপ তালুকদারঃঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালি থেকে দেশের পথে যাত্রা করেছেন। যাত্রাপথে বর্তমানে তিনি আবুধাবীতে অবস্থান করছেন। আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী ) সকাল ৬ টা ৫৫ মিনিটে তিনি আবুধাবী বিমানবন্দরে অবতরণ করেন। তিনি আজ হোটেল সাংরিলাতে অবস্থান করবেন বলে জানিয়েছেন আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন তালুকদার। আগামীকাল বেলা ১.৩০ মিনিটে তিনি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

প্রধানমন্ত্রীকে আবুধাবী বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে ফুলেল শুভেচ্ছা জানান আবুধাবীস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত, দূতাবাসের কর্মকর্তা ও আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ।এ সময় উপস্থিত ছিলেন, আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমু, সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন তালুকদার, সহ-সভাপতি শওকত আকবর, সাংগঠনিক সম্পাদক এস এম আলাউদ্দিন, জমির হোসেন, আবু তাহের তারেক, এস এইচ মিজান, জাকির হোসেন জসিম। নেতৃবৃন্দ সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশীদের জন্য ভিসা চালুর জন্য কার্যকর পদক্ষেপ নেবার জন্য অনুরোধ জানান। প্রধানমন্ত্রী ভিসার ব্যাপারে বর্তমান কি পরিস্থিতি তা জানাতে রাষ্ট্রদূতকে নির্দেশ দেন।

ইতালির রোম এবং ভ্যাটিকান সিটিতে চার দিনের সরকারি সফর গতকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) শেষে স্থানীয় সময় রাতে দেশের উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী ইতিহাদ এয়ারওয়েজের ইওয়াই-৮৪ ফ্লাইট বুধবার (১৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাত ১০টার (বাংলাদেশ সময় রাত ৩টা) দিকে রোমের লিওনার্দো দ্য ভিঞ্চি ফিউমিসিনো বিমানবন্দর ছাড়ে। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান শিকদারসহ শীর্ষ কর্মকর্তারা।

ইতিহাদের ফ্লাইটে প্রধানমন্ত্রী আবুধাবিতে পৌঁছে সেখানে একদিনের যাত্রাবিরতি করবেন। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে ইতিহাদ এয়াওয়েজের ইওয়াই-২৫৮ ফ্লাইটে ঢাকার উদ্দেশে সংযুক্ত আরব আমিরাত ছাড়বেন তিনি। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭ টার দিকে প্রধানমন্ত্রীর ঢাকা পৌঁছানোর কথা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.