শিবচতুদর্শী মেলা চলবে আরো ১৫ দিন

0

কামরুল ইসলাম দুলু,সিটি নিউজ :: ৩০০ বছরের পুরানো হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় তীর্থস্থান সীতাকুণ্ডের তিনদিনের ঐতিহ্যবাহী শিবচতুর্দশী মেলা শেষ হয়েছে বুধবার। গত ১৩ ই ফেব্রুয়ারী শুরু হয় এ মেলা। তিনদিনের অনুষ্ঠানিক মেলা শেষ হলেও মেলা চলবে আরো ১৫ দিন পর্যন্ত।

মেলায় ভারত, নেপাল, শ্রীলংকাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে পুণ্যার্থীরা ছুটে আসেন। মেলায় প্রতিবারের ন্যায় এবারও ১২-থেকে ১৩ লক্ষ লোকের সমাগম ঘটে বলে জানান মেলা কমিটি।

শিবচতুদর্শী মেলা সুন্দর,সুশুঙ্খল, সমন্বয় ও সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য প্রতিবছরের ন্যায় এবারও ১৯৭ সদস্য বিশিষ্ট সীতাকুণ্ড মেলা কেন্দ্রিয় কমিটি গঠন করা হয়।

মেলায় বড় ধরনের তেমন কোন ঘটনা না ঘটলেও পকেটমারের উপদব্র ছিল বেশী। মেলা থেকে ৩০ পকেটমারকে আটক করেছে পুলিশ। মেলায় দশনার্থীদের বহুজনের মোবাইল খোয়া গেছে বলে অনেকেই অভিযোগ করেছেন।

এবারের মেলায় মেলা কমিটির দায়িত্বশীল ভুমিকার কারণে কেউ পরিবার থেকে হারিয়ে যায়নি, মেলায় অফিস থেকে সকলের জন্য উন্মুক্ত ছিল মাইকিং এর মাধ্যমে হারিয়ে যাওয়া মানুষকে খুজে পেতে প্রচার কাজ।

মুল মেলা শেষ হলেও আগামী ২ মার্চ পর্যন্ত চলবে দোল পূর্ণিমা। মেলা কমিটির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক পলাশ চৌধুরী বলেন, সকলের সহযোগীতায় এবং কোন অপ্রিতিকর ঘটনা ছাড়াই ঐতিহ্যবাহী শিব চতুদর্শী মেলা সম্পন্ন হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.