অর্থমন্ত্রী আজকেই পদত্যাগ করুনঃ বাবলু

0

সিটি নিউজ ডেস্কঃঃ  পার্টির সাবেক মহাসচিব সংসদ সদস্য জিয়াউদ্দীন আহমেদ বাবলু জাতীয় সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে অপেক্ষা না করে আজই অবসরে যাওয়ার আহ্বান জানিয়েছেন ।

আজ জাতীয় সংসদে এক অনির্ধারিত আলোচনায় তিনি এ আহ্বান করেন। জিয়াউদ্দীন আহমেদ বাবলু বলেন, অর্থমন্ত্রী বলেছেন, তিনি ডিসেম্বরে অবসরে যাবেন। ডিসেম্বর পর্যন্ত কেন আপনি রক্তক্ষরণ কনটিনিউ করবেন? আমাদের বাঁচান, দেশকে বাঁচান, জাতিকে বাঁচান।

অগ্রণী ব্যাংকের বার্ষিক ব্যবসা সম্মেলনে গতকাল শনিবার অর্থমন্ত্রী বলেন, জীবনে একটি সময় আসে যখন অবসর নেওয়া উচিত। নির্দিষ্ট সময়ের পর সবারই অবসরে যাওয়া উচিত।

তবে রাজনীতি থেকে অবসরে যাবেন কি না সে বিষয়ে পরিষ্কার করে কিছু বলেননি তিনি। মুহিত বলেন, বহুদিন এক জায়গায় থাকলে পচন আসে, আমি এবার সত্যিকার ভাবেই অবসরে যাব। তার এ ঘোষণার একদিন পরই জিয়াউদ্দীন আহমেদ বাবলু তাকে অবসরে যাওয়ার আহ্বান জানালেন।

এসময় বাবলু দেশের অর্থনীতি নানা দুরাবস্থা নিয়ে অর্থমন্ত্রীর সমালোচনা করেন। বাবলু বলেন, অর্থপাচার বন্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। ব্যাংক খাতে আতঙ্ক-উদ্বেগ-বিভ্রান্তি। এই হচ্ছে মানি মার্কেটের অবস্থা।

অর্থপাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করে জাতীয় পার্টির এই সাংসদ বলেন, হাজার হাজার কোটি টাকা পাচার হচ্ছে। প্রথম পানামা পেপারসে নাম আসল, সরকার বা অর্থমন্ত্রী কোনো ব্যবস্থা নিলেন না।

তারপর প্যারাডাইস পেপারসে নাম আসল অনেক ব্যবসায়ীর কিন্তু কোনো ব্যবস্থা নিলেন না। অর্থমন্ত্রী বাংলাদেশ ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা নিয়ে গেলেও সেটার এখনও কোন সুরাহা করতে পারেননি। তাই তাকে আর সময়ক্ষেপন না করে আজই চলে যাবার জন্য আহ্ববান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.