ঘরের মধ্যে কথা বলতেও কি পুলিশের অনুমতি লাগবে? ফখরুলের প্রশ্ন

0

সিটি নিউজ ডেস্কঃঃ  কর্মসূচির অনুমতি না থাকায় তা পালন করতে দেয়া হয়নি বলে পুলিশের বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মির্জা ফখরুল সরকারের কাছে প্রশ্ন রেখে বলেছেন, সব কর্মসূচির জন্য অনুমতি নিতে হবে কেন? ফুটপাতে দাঁড়িয়ে কালো পতাকা প্রদর্শন করতে পারবো না কেন? এটা তো আমার মৌলিক অধিকার। তাহলে কি ঘরের মধ্যে কথা বলতেও পুলিশের অনুমতি লাগবে?

আজ শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। মির্জা ফখরুল বলেন, সরকার বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়ে পরিস্থিতি সংঘাতপূর্ণ করতে উসকানি দিচ্ছে।

বিএনপির মহাসচিব বলেন, সরকার উসকানি দিয়ে পরিস্থিতি ঘোলাটে ও সংঘাতপূর্ণ করতে চাইছে। কিন্তু বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে আসছে। সরকার যে ধরনের আচরণ করছে তাতে উদ্ভূত পরিস্থিতির জন্য তারা দায়ী থাকবে।

তিনি বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বিনা উসকানিতে হামলা চালিয়ে অসংখ্য নেতাকর্মীকে আহত ও গ্রেফতার করেছে। এর তীব্র ঘৃণা ও ধিক্কার জানাই। রঙিন পানি দিয়ে নেতাকর্মীদের ভিজিয়ে দেয়া হয়েছে ও কার্যালয়ের ভেতরে টিয়ারসেল মেরে দম বন্ধ করার মতো পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে।

ফখরুল বলেন, সরকার শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা না দেয়ার কথা বললেও কালো পতাকা প্রদর্শনের মতো কর্মসূচিকে কেন্দ্র করে তারা প্রমাণ করেছে তারা মুনাফেকী গণতন্ত্র। সংবাদ সম্মেলনে বিএনপি নেতাদের মধ্যে মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, আবদুল আউয়াল মিন্টু, রুহুল আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সংবাদ সম্মেলন শেষ করে কার্যালয় থেকে বের হওয়ার পথে আটক হন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন। পুলিশ আটক করেন আরও প্রায় ২৫ জন নেতাকর্মীকে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.