হালদা নদী থেকে ১০ হাজার মি. কারেন্ট জাল আটক

0

এম বেলাল উদ্দিন, রাউজান :: হালদার নদীতে সকাল-বিকাল দুই দফায় ঝটিকা অভিযান চালিয়ে  সাড়ে ১০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করেছে রাউজান ও হাটহাজারী উপজেলা দুই মৎস্যকর্মকর্তা।

জব্দ করা সব জাল স্ব স্ব উপজেলায় নিয়ে যাওয়া হয়েছে। সংশিষ্ট সূত্রে জানা যায়, গতকাল ভোর সকাল থেকে ১০টা পর্যন্ত দুটি স্পীড বোর্ড নিয়ে হালদা-কর্ণফুলী নদীর সংযোগ থেকে মদুনাঘাট এলাকা পর্যন্ত অভিযান পরিচালনা করেন রাউজান উপজেলা মৎস্যকর্মকর্তা অমিনুল ইসলাম।

এসময় তিনি নদী থেকে আটক করেন ১০ হাজার মিটার কারেন্ট জাল। বিকালে সর্তার ঘাট থেকে উত্তরমূখি নদীতে অভিযানে নামেন হাটহাজারী উপজেলা মৎস্য কর্মকর্তা আজহারুল ইসলাম। তার অভিযানে আটক হয় চার’শ মিটারের বেশি জাল।

সংশিষ্ট সূত্রে জানা যায়, নদীতে এই ধরণের অভিযান চালানোর মত মৎস্য বিভাগের কোনো নৌযান নেই। গতকালের দুটি অভিযান পরিচালনায় দুটি স্পীড বোর্ড ও সেচ্ছাসেবক দিয়ে সহায়তা প্রদান করে হালদায় প্রকল্প নিয়ে নদীতে কাজে নিয়োজিত এনজিও সংস্থা আইডিএফ।

বিষয়টি নিয়ে কথা বললে রাউজান উপজেলা মৎস্যকর্মকর্তা অমিনুল ইসলাম বলেন আইডিএফ এর নৌযান দুটি পেয়ে অভিযান সফল হয়েছে। নদী থেকে ১০ হাজার মিটার কারেন্ট জব্দ করে উপজেলায় নিয়ে আসা হয়েছে। এগুলো ধংস করা হবে।

হাটহাজারী মৎস্যকর্মকর্তা আজহারুল ইসলাম জানান আইডিএফ এর সহায়তা নিয়ে রোববার বিকালে হালদা নদী মেখল এলাকায় অভিযান চালিয়ে চার’শ মিটার ঘেরজাল উদ্ধার করেছেন।

মৎস্য কর্মকর্তাগণের সাথে অভিযানে আইডিএফ এর সেচ্ছাসেবীদের মধ্যে ছিলেন কামাল উদ্দিন, মোহাম্মদ রোশাগীর, সাদ্দাম হোসেন, মোহাম্মদ হাসান, সাইফুল ইসলাম,মিলু দাশ প্রমূখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.