কক্সবাজারের দুর্ধর্ষ সন্ত্রাসী আবছার অস্ত্রসহ গ্রেফতার

0

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজারঃঃ কক্সবাজার শহরের ১৫ মামলার গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী ও দূর্ধষ সন্ত্রাসী ও ছিনতাইকারী আবছার কামাল (২৫) কে আটক করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ৩ টি দেশীয় তৈরি কাটা বন্দুক, ৭ রাউন্ড কার্তুজ ও ১ টি ফোল্ডিং ছোরা উদ্ধার করা হয়।

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে শহরের দক্ষিণ রুমালিয়ার ছড়ার বাঁচা মিয়া ঘোনা জামে মসজিদ এলাকা থেকে তাকে গ্রেফতার ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। সন্ত্রাসী আবছার একই এলাকার রশিদ ড্রাইভারের ছেলে।

অভিযানে নেতৃত্বদানকারী কক্সবাজার সদর মডেল থানার এস আই দীপক কুমার সিংহ বলেন, বুধবার ভোর রাতে গ্রেফতার হওয়া আবছার সহ আরো ৩ জন যুবক পাহাড়তলী ওয়ামী মাদ্রাসার এলাকার একজন প্রবাসীর বাড়িতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এমন সংবাদ পেয়ে ওই এলাকায় অভিযানটি চালানো হয়। তবে সেই সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য তিনজন যুবক পালিয়ে গেলেও আবছারকে একটি কাধ ব্যাগ সহ গ্রেফতার করা হয়। পরে ব্যাগটি তল্লাশী করে অস্ত্রগুলো পাওয়া যায়।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবছার পালিয়ে যাওয়া ওই তিন যুবকের পরিচয় নিশ্চিত করেন। তারা হলেন, দক্ষিণ রুমালিয়ারছড়ার সমিতি বাজারের আবদুল খালেকের ছেলে মুন্না (২০), চেয়ারম্যান ঘাটার ডা. আইয়ুবের ছেলে সালাউদ্দিন (২২) ও ইসমাইল প্রকাশ নাফাইঙ্গা ইসমাইলের ছেলে আবুল কালাম (২২) ।

কক্সবাজার সদর থানার ওসি ( অপারেশন ) মোঃ মাঈন উদ্দিন বলেন, আবছার পুলিশের তালিকাভুক্ত দূর্ধষ ছিনতাইকারী ও সন্ত্রাসী । তার বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় দূস্যতা, ছিনতাই ও দ্রুত বিচার আইনেসহ বিভিন্ন ধারায় ১৫ টি মামলা রয়েছে। এসব মামলা গত এক বছরে লিপিবদ্ধ হয়েছে থানায়।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার বলেন, আসামী আবছারের বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে। ওই দুই মামলায় তিনজনকে পলাতক আসামী দেখানো হয়েছে।

তিনি আরো বলেন, গ্রেফতার হওয়া আবছারকে আজ  বুধবার সন্ধ্যায় আদালতে পাঠানো হয়েছে। তাকে এক সপ্তাহের রিমান্ডের আবেদন করেছে পুলিশ।

এদিকে একই সময়, পুলিশ অন্য এক  অভিযান চালিয়ে জিআর ৩, সিআর ১ এবং নিয়মিত মামলার ৭ জন সহ ১১ জন আসামীকে গ্রেফতার করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.