লিংক-৩ টেকনোলজিতে সাদার্নের শিক্ষার্থীরা

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: শিল্প সফরের অংশ হিসেবে সম্প্রতি নগরীর আগ্রাবাদে অবস্থিত ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) প্রতিষ্ঠান লিংক-৩ টেকনোলজি লিমিটেড পরিদর্শন করেছেন সাদার্ন ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স বিভাগের শিক্ষার্থীরা। মূলত ইউনিভার্সিটি থেকে নেটওয়ার্কিং সিস্টেম সম্পর্কে অর্জিত শিক্ষাকে কিভাবে কর্মক্ষেত্রে প্রয়োগ করা যায় এ ব্যাপারে বাস্তব অভিজ্ঞতা অর্জনে এ সফরের আয়োজন করা হয়।

কম্পিউটার সাইন্স বিভাগের সহকারি অধ্যাপক ও কো-অর্ডিনেটর মো. জাহাঙ্গীর আলম ও প্রভাষক আরিফ হাসান চৌধুরীর সার্বিক তত্ত্বাবধান ও পরিকল্পনায় আয়োজিত এই সফরে উপস্থিত বিভিন্ন ব্যাচের ২০ জন শিক্ষার্থীদের সাথে কম্পিউটার নেটওয়ার্কিংয়ের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন লিংক-৩ এর সহকারী ম্যানেজার আসিফ ইফতেখার।

কিভাবে সার্ভার সেটআপ করতে হয়, কোন কোন সার্ভার কি কাজে লাগে এবং নেটওয়ার্কিং সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা অর্জনে বিভিন্ন সার্ভার দেখান টেকনিক্যাল ম্যানেজার সাঈদ মাজহারুল ইসলাম। ব্যস্ত সময়ের মাঝেও সময় দেওয়ায় লিংক-৩ এর সকল কর্মকর্তাদের কাছে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.