উচ্ছেদ অভিযান অব্যাহত, হকারদের বিক্ষোভ

0

সিটিনিউজ ডেস্ক:: তৃতীয় দিনের মতো মঙ্গলবারও রাজধানী গুলিস্তান ও মতিঝিল এলাকায় হকার উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে। শতাধিক পুলিশের সহায়তায় সিটি কর্পোরেশন এই উচ্ছেদ অভিযান চালাচ্ছে।

ফুটপাতের ওপর গড়ে ওঠা ছোট ছোট দোকান ভেঙে ফেলা হচ্ছে। পরিষ্কার করা হচ্ছে রাস্তা। ক্ষতিগ্রস্ত হকারদের একটি অংশ এর প্রতিবাদ জানালেও পুলিশের হস্তক্ষেপে তা বেশিদূর যায়নি।

পরে হকাররা প্রেসক্লাবের সামনে অবস্থান নেয়। তারা সন্ধ্যা ৬টার পরিবর্তে বিকেল ৩টা থেকে ফুটপাতে বসার অনুমোদন দাবি করেন।

হকাররা এর আগে পুর্নবাসন পরে উচ্ছেদের অনুরোধ জানিয়েছিল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয় সাঈদ খোকনের কাছে। কিন্তু সিটি কর্পোরেশন বলছে, নগরবাসীর যাতায়াতকে নির্বিঘ্ন করতে ফুটপাত দক্ষল মুক্ত করার জন্য এই অভিযান চালানো হচ্ছে।

ফুটপাতে চলাচল নির্বিঘ্ন করতে রাজধানীর দক্ষিণ এলাকা হকারমুক্ত করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ সিটি করপোরেশন। এর আওতায় মতিঝিল-গুলিস্তান-বঙ্গবন্ধু এভিনিউ ও পল্টনসহ সংলগ্ন এলাকায় সন্ধ্যার আগে হকারদের না বসার নির্দেশ জারি করা হয়।

উচ্ছেদ অভিযানের প্রথম গত রবিবার সিটি করপোরেশনের কর্মকর্তা ও পুলিশের সাথে হকারদের ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যে কারণে গত দু’দিনের তুলনায় মঙ্গলবার অভিযান চলাকালে পুলিশের সংখ্যা বাড়ানো হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.