চট্টগ্রাম মহানগর কমিউনিটিং পুলিশ সপ্তাহ শুরু

0

নিজস্ব প্রতিনিধি :    চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও চট্টগ্রাম মহানগর কমিউনিটিং পুলিশিং এর উদ্যোগে “কমিউনিটিং পুলিশ সপ্তাহ-২০১৭”(১৮-২২ মে ) শুরু হয়েছে । আজ বৃহস্পতিবার( ১৮ মে) সকাল ১১ টায়  লালদিঘী ময়দানে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে উক্ত “কমিউনিটিং পুলিশ সপ্তাহ-২০১৭” শুভ উদ্বোধন করেন। এতে মাননীয় পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার, বিপিএম, পিপিএম স্বাগত বক্তব্য প্রদান করেন। জাতীয় সংগীত পরিবেশন ও পতাকা উত্তোলনের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান শেষে কমিউনিটিং পুলিশিং এর এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি লালদিঘী থেকে নিউ মার্কেট মোড় হয়ে শহীদ মিনারে এসে সমাপ্ত হয়।

“কমিউনিটিং পুলিশ সপ্তাহ-২০১৭” শুভ উদ্বোধন

সভায় সিএমপি’র কমিশনার কমিউনিটি পুলিশিং সপ্তাহ উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচীর বর্ণনা দেন। যার মধ্যে নগরের বিভিন্ন পয়েন্টে নাটিকা প্রদর্শনী, নিরাপত্তা পরামর্শ সম্বলিত লিফলেট বিতরণ ও উঠান বৈঠক রয়েছে। তিনি এ সকল কর্মসূচীতে নগরবাসীকে স্বতস্ফূর্ত ভাবে অংশ গ্রহণ করার জন্য আহ্বান জানান। থানার বীট এলাকায় অনুষ্ঠিত উঠান বৈঠকে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের সাথে মতবিনিময় ও মূল্যবান পরামর্শ প্রদানের জন্য নগরবাসীকে অনুরোধ করেন। এই মহানগরকে আরো সুন্দর, নিরাপদ ও বাসযোগ্য করে তোলার লক্ষ্যে সিএমপি কমিউনিটিং পুলিশ সহ সকল স্তরের জনগণকে সাথে নিয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশননের মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথির বক্তৃতায় “কমিউনিটিং পুলিশ সপ্তাহ-২০১৭” উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচীর প্রশংসা করে এতে জনগণের সক্রিয় অংগ্রহণের উপর গুরুত্বারোপ করেন। জন সম্পৃক্ততা বড়ানোর না গেলে পুলিশের একার পক্ষে মাদক, জঙ্গিবাদসহ অন্যান্য অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না বলে মতামত ব্যক্ত করেন। তিনি সিএমপির পক্ষ থেকে মাদক ও জঙ্গিবাদ বিরোধী লিফলেট ও বোর্ডে প্রদত্ত পরামর্শ গুলো মেনে চলার জন্য এবং অপরকেও এ বিষয়ে সচেতন করার জন্য নগর বাসীকে অনুরোধ জানান। এছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশন এ ধরণের কল্যান মূলক কাজে সর্বদা সর্বাত্মক সহযোগিতা করে যাবে বলে প্রতিশ্রুতি প্রদান করেন।

চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশ এর আহ্বায়ক জনাব এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সদস্য সচিব, মহানগর কমিউনিটি পুলিশিং, চট্টগ্রাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব দেবদাস ভট্টাচার্য্য সহ সিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, মহানগর কমিউনিটিং পুলিশ এর সদস্যবৃন্দ, প্যানেল মেয়র, কাউন্সিলরগণ সহ বিভিন্ন স্তরের নাগরিকবৃন্দ ও ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.