চসিকের স্যানিটেশন ও ড্রেনেজ মাষ্টারপ্ল্যান কর্ম পরিকল্পনা সমন্বয় সভা অনুষ্ঠিত

0

চট্টগ্রাম অফিস  :     বিশ্ব ব্যাংকের অর্থায়নে চট্টগ্রাম শহরের জন্য স্যানিটেশন ও ড্রেনেজ মাষ্টার প্ল্যান আপডেট করার জন্য কৌশল প্রাতিষ্ঠানিক ব্যবস্থা ও কর্ম পরিকল্পনা বিষয়ক সমন্বয় সভা ২৩ নভেম্বর ২০১৫ খ্রি. সোমবার বিকেলে চট্টগ্রাম সিটি কর্পোরেশন কনফারেন্স হলে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় ২০১৫ এর কৌশল প্রাতিষ্ঠানিক ব্যবস্থা ও কনসালটেন্ট দ্বারা কার্য-২ প্রতিবেদনে নির্দেশিত প্রস্তাবিক কর্ম পরিকল্পনা ও ঐক্যমতে বিকশিত করার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও প্রকৌশলীবৃন্দ মতামত ব্যক্ত করেন।

উপ প্রকল্প পরিচালক আরিফুল ইসলাম বলেন, বিশ্ব ব্যাংকের অর্থায়নে চলমান প্রকল্পের আওতায় চট্টগ্রাম ওয়াসা দ্বারা গৃহিত ও সংশ্লিষ্ট সংস্থাগুলোর অনুমোদনের মাধ্যমে প্রকল্প বাস্তবায়ন করা হবে। সভায় প্রস্তাবিত কৌশল, প্রাতিষ্ঠানিক ব্যবস্থা ও কর্ম পরিকল্পনা গবেষনার ৫টি উপাদান পয়ঃনিষ্কাশন, নিষ্কাশন, কঠিন বর্জ্য ব্যবস্থাপনা, গাদপঙ্ক ম্যানেজম্যান্ট এবং প্রাতিষ্ঠানিক কাঠামো, সমস্যা সনাক্ত, সমস্যা এবং পরামর্শদাতাদের উপস্থাপিত প্রতিটি বিষয় পাওয়ার পয়েন্টের মাধ্যমে কনসালটেন্ট টিম লিডার মিষ্টার জন চার্লটন উপস্থাপন করেন।

সভায় সিটি কর্পোরেশনের কর্মকর্তা এবং প্রকৌশলীবৃন্দ উপস্থাপনার প্রশংসা করে ও তাদের মতামত ব্যক্ত করেন। সভায় ঢাকা ওয়াসা’র সাবেক এম.ডি ড.আজহার, সিটি কর্পোরেশনের সচিব রশিদ আহমদ, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিসেস নাজিয়া শিরিন, প্রধান শিক্ষা কর্মকর্তা মুহম্মদ শহিদুল্লাহ, ড্রেনেজ বিশেষজ্ঞ প্রকৌশলী মো. হুমায়ুন কবীর, তত্বাবধায়ক প্রকৌশলী মো. এয়াকুব নবী, রফিকুল ইসলাম, আনোয়ার হোছাইন, মাহফুজুল হক,নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মন্নান ছিদ্দিকী, নির্বাহী প্রকৌশলী সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.