দুর্নীতিবাজরা বিদায়ের প্রস্তুতি নিন: দুদক কমিশনার

0

বাঁশখালী প্রতিনিধি::চট্টগ্রামের বাঁশখালীতে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ আগষ্ট) সকাল থেকে উপজেলা পরিষদ মাঠে গণশুনানী শুরু হয় এবং তা দুপুর পর্যন্ত চলে। গণশুনানীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ।

চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সঞ্চালনে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী, সহকারী পুলিশ সুপার মফিজ উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ চাহেল তস্তরী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাপস কুমার নন্দী প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন, দুদকের পরিচালক মোঃ আবু সাঈদ, উপ-পরিচালক সৈয়দ আহমদ, বাঁশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম, বাঁশখালী পৌরসভার মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম, খানখানাবাদ ইউনিয়নের চেয়ারম্যান বদরুদ্দিন চৌধুরী, বৈলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান কফিল উদ্দিন প্রমুখ। দীর্ঘ ৪ ঘন্টা গণশুনানী অনুষ্ঠিত হয়। গণশুনানীতে পল্লী বিদ্যুৎ সমিতি, উপজেলা ভূমি অফিস, উপজেলা সাব রেজিষ্ট্রি অফিস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগ তুলে ধরেন ভোক্তাভুগীরা।

বাঁশখালীতে দুদকের গণশুনানী শেষে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ বলেন, বাঁশখালীর সরকারী অফিস সমূহে দুর্নীতি বন্ধ করতে হবে। সরকারী সেবা সংস্থা গুলোকে এক মাসের জন্য সময় দেওয়া হল। দালাল চক্রের তালিকা প্রস্তুত করুন। সরকারি অফিস প্রধান কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে সেবা সমূহ গ্রহণ করবেন। সেবা পেতে বিলম্বের অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হবে। আমরা দেখবো তারপর ব্যবস্থা নেব। এরপর আগামীতে প্রতিটি অফিস নিয়ে আলাদা করে শুনানী অনুষ্ঠিত হবে। যারা অনিয়ম এবং দুর্নীতি করবেন তারা আগেবাগেই কর্মস্থল থেকে বিদায়ের প্রস্তুতি নিতে পারেন।

উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মহিউদ্দিনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিয়ে তাকে চাকুরীচ্যুত করার জন্য অনুরোধ করবো। উপজেলা সাব রেজিষ্ট্রি অফিস অসচ্ছ। পানি উন্নয়ন বোর্ডও একই ধারাবাহিকতায়।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্নীতি মুক্ত সোনার বাংলাদেশ গড়ার যে স্বপ্ন ছিল তা বাস্তবায়ন করতে হবে। অফিস আদালতে অনিয়মে জড়িত যত বড় লোক ক্ষমতাশালী হোক তাদের ছাড় দেয়া হবে না। এ সময় তিনি ক্ষতিগ্রস্থদের উদ্দেশ্যে বলেন দুর্নীতি মুক্ত দেশ গড়তে সকলকে সচেতন হতে হবে। তাহলেই স্বাধীন দেশের সার্বভৌমত্ব রক্ষা সম্ভব হবে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.