বন্দর ও এনবিআরের যৌথ সার্ভিস ব্যবস্থা করা হবে: বাণিজ্য মন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক::বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ চট্টগ্রাম বন্দরের চলতি বছরের উন্নয়ন সূচক (শতকরা ১৬ ভাগ) অব্যাহত রেখে তা আরো বৃদ্ধির পরামর্শ দেন। তিনি বলেন, বন্দর ব্যবহারকারীদের চাহিদার ভিত্তিতে বন্দর ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) যেন সার্বক্ষণিক যৌথ সার্ভিস প্রদান করে সে ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার (২৮ এপ্রিল) চট্টগ্রাম বন্দরের কার শেডে বন্দরের ১৩০ বছর উপলক্ষে আয়োজিত দু’দিনব্যাপী “পোর্ট এক্সপো” এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

বাণিজ্য মন্ত্রী বলেন, দেশের রপ্তানী সূচক ক্রমাগত বৃদ্ধি পেলেও ন্যায্য দাম পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে সরকার কাজ করছে। বৈদেশিক রিজার্ভ রেকর্ড পরিমাণ বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে তিনি বলেন, সার্ভিস সেক্টরসহ নির্দিষ্ট কয়েকটি খাতে রপ্তানী বৃদ্ধির সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
চট্টগ্রামের মাতারবাড়ী বা সোনাদিয়া যেকোন এক স্থানে গভীর সমুদ্র বন্দর নির্মাণ করা হবে উল্লেখ করে তিনি বলেন, সকল সেক্টরের জন্যই বন্দর গুরুত্বপূর্ণ। তাই এর আধুনিকায়ন ও সক্ষমতা আরো বৃদ্ধি করা হবে। আঞ্চলিক কানেক্টিভিটির পর বন্দর হতে সরকারি আয় আরো বৃদ্ধি পাবে।
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক মন্ত্রী ড. আবদুর রাজ্জাক এমপি, এম.এ লতিফ এমপি, নজরুল ইসলাম চৌধুরী এমপি, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমেদ বক্তৃতা করেন। পরে অংশগ্রহণকারী শ্রেষ্ঠ স্টলের মাঝে সনদ বিতরন করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.