বিনামূল্যে পাঠ্যবই বিতরণ কর্মসূচির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0

অনলাইন ডেস্ক : আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনামূল্যে পাঠ্যবই বিতরণ কর্মসূচির উদ্বোধন করলেন। শনিবার সকালে প্রাক প্রাথমিক থেকে শুরু করে প্রাথমিক, ইবতেদায়ি, মাধ্যমিক, দাখিল, কারিগরি, বিশেষ চাহিদা সম্পন্ন বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন তিনি।অনুষ্ঠানে থাকা নিজের দুই নাতনির হাতেও নতুন বই তুলে দেন প্রধানমন্ত্রী। তার দুই নাতনি নতুন বইয়ের জন্য সকাল থেকে বসে আছে বলেও জানান শেখ হাসিনা।

রবিবার থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে আনুষ্ঠানিকভাবে বই বিতরণ করা হবে শিক্ষার্থীদের মধ্যে।

বাসসের খবরে বলা হয়েছে, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ১ জানুয়ারি সকাল সাড়ে ৯টায় রাজধানীর আজিমপুর সরকারি বালিকা বিদ্যালয় ও কলেজে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে ‘জাতীয় পাঠ্যপুস্তক উৎসব-২০১৭’ উদ্বোধন করবেন। রাজধানীর ৩১টি বিদ্যালয়ের পাঁচ হাজারেরও বেশি শিক্ষার্থী ওই অনুষ্ঠানে যোগদান করবে।

এ বছর ৪ কোটি ২৬ লাখ ৩৫ হাজার ৯২৯ জন শিক্ষার্থীদের মধ্যে ৩৬ কোটি ২১ লাখ ৮২ হাজার ২৪৫ খানা বই বিনামূল্যে বিতরণ করা হবে বলে জানান প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার প্রধানমন্ত্রীকে আলাদাভাবে নিজ নিজ মন্ত্রণালয়ের পক্ষ থেকে উত্তরীয় পরিয়ে দেন।

এ সময় নাহিদ প্রধানমন্ত্রীর হাতে দৃষ্টি প্রতিবন্ধীদের ব্রেইল বই এবং পাঁচটি ক্ষুদ্র নৃগোষ্ঠীর ভাষার বই এবং মোস্তাফিজুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি সংবলিত একটি অ্যালবাম তুলে দেন। গণভবনে সংশ্লিষ্ট সচিবসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.