সীতাকুণ্ড ত্রিপুরা পাড়ায় আরো ১০ শিশু আক্রান্ত

0
কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড::সীতাকুণ্ডের বার আউলিয়া পাহড়ের ত্রিপুরা পাড়ায় আজ বৃহস্পতিবার (১৩ জুলাই)  অজ্ঞাত রোগে আক্রান্ত আরো ১০ জন শিশুকে হাসপাতালে পাঠানো হয়েছে।
সীতকুণ্ড উপজেলা স্বাস্হ্য কর্মকর্তা ডাক্তার রাশেদুল করিম জানান, আজ ত্রিপুরা থেকে দুপুরে আরো ১০ শিশুকেকে ফৌজদারস্হ বিআইটিআইডি হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের বয়স ১০ থেকে ৪ বছরের মধ্যে। আক্রান্ত ১০ জন হচ্ছে মানিক (৮) মানরুল (১০) সম্ভালক্ষি (৫) রুমি (৫) অজয় (৪) গোপাল (৬) পারুল (৪) শিবু (৪) সুমন (৭) এবং তপন (১০)। এই ১০ জন সহ এ পর্যন্ত মোট রোগীর সংখ্যা ৫৬ জন। তার সকলেই হাসপাতালে চিকিৎসাধীন আছে।
এদিকে ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত রোগটি ছোঁয়াচে নয় বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী। আজ বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের তিনি জানান, ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন রোগটি ছোঁয়াচে নয়। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।
তিনি আরও জানান, বিশেষজ্ঞ চিকিৎসকদের ধারনা দীর্ঘ দিনের অপুষ্টিহীনতার কারণে শিশুরা এ ধরণের রোগে আক্রান্ত হয়েছে। তবে এই রোগের প্রকৃত কারণ রক্তের নমুনা বিশ্লেষণ করলে জানা যাবে। এর আগে অজ্ঞাত রোগ নির্ণয় ঢাকা থেকে আসা ৪ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক দল বৃহস্পতিবার  সকালে ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে কাজ শুরু করেন। দলের নেতৃত্ব দিচ্ছেন ডা. ফারুক আহমেদ ভূঁইয়া। পরে তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যান।
চট্টগ্রাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন মাহমুদ জানান, চমেক হাসপাতালে ১৪ শিশু চিকিৎসাধীন রয়েছে। এর মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.