রামগড়ে ভিটামিন ‘এ’ ক্যাপসুলের কর্মসূচি ৫ আগষ্ট

0

রামগড় (খাগড়াছড়ি)প্রতিনিধি,সিটিনিউজ : সারা দেশের ন্যায় রামগড়ে আগামী ৫ আগষ্ট ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন কর্মসূচির আওতায় (১ম রাউন্ড) ৬-১১মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ উপলক্ষে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে সোমবার এক ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মর্কতা ডা. মো. জাহিদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন রামগড় উপজেলা নিবার্হী কর্মকর্তা ( ইউএনও ) আল- মামুন মিয়া। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার, ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শরিফুল ইসলাম, কৃষি কর্মকর্তা নাছির উদ্দিন চৌধুরী, চিকিৎসক কর্মকর্তা এমওএম সিএইচএফপি ডা. চৌধুরী শারমিন হায়দার।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সরকারী- বেসরকারী কর্মকর্তা সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ। রামগড় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম সভায় জানান, এ উপজেলায় ২টি ও হাফছড়ি ১টি ইউনিয়নে-৯০টি কেন্দ্র রয়েছে। এ সব কেন্দ্রে ৬-১১মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের(১,৮২৪) এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের (১২,৪৭৯) ক্যাপসুল খাওয়ানো হবে।

এখানে ২ জন করে উপজেলা স্বাস্থ্যকর্মী, পাড়াকর্মী, স্কাস, ব্রাক, বিডিপি ও প্রাইমারী স্কুল শিক্ষক সহ ১৮০ জন স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করবেন। কেন্দ্রগুলোয় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। আগামী ৫ আগষ্ট উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন কর্মসূচির যথাযথ পালনে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম সকলের সহযোগীতা কামনা করেন। উল্লেখ্য- গত বছর ২০১৬ সালে রামগড় উপজেলায় ১১,৬৬৬ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর আওতায় আনা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.