যুক্তরাষ্ট্রে সরাসরি সম্প্রচারের সময় সাংবাদিককে গুলি করে হত্যা

0

সিটিনিউজবিডি  :     যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় সরাসরি সম্প্রচারের সময় টেলিভিশন সাংবাদিক এবং ক্যামেরাম্যানকে গুলি করে হত্যা করেছে এক বন্দুকধারী।

বুধবার সকালে ভার্জিনিয়া রাজ্যের বেডফোর্ড কাউন্টির মনেটায় এ ঘটনা ঘটে।নিহত দুজন হলেন, ডব্লিউডিবিজে-সেভেন টেলিভিশনের রিপোর্টার অ্যালিসন পার্কার (২৪) ও ক্যামেরাম্যান অ্যাডাম ওয়ার্ড (২৭)।

টেলিভিশন স্টেশন ডব্লিউডিবিজে-সেভেন জানায়, পার্কার স্মিথ মাউন্টেইন লেকের কাছে ব্রিজওয়াটার প্লাজা শপিংমলে এক নারীর সাক্ষাৎকার নিচ্ছিলেন। তখনই তাদের দিকে গুলি ছোড়ে ওই বন্দুকধারী।

টেলিভিশন চ্যানেলটি থেকে জানানো হয়- ‘পার্কার শপিংমলের সামনে পর্যটন বিষয়ে এক নারীর সাক্ষাৎকার নিচ্ছিলেন অ্যালিসন। তার সঙ্গে ছিলেন ক্যামেরাম্যান অ্যাডাম ওয়ার্ড। হঠাৎ বাইরে থেকে আটটি গুলি তাদের দিকে ছুটে আসে। আমরা দেখতে পেলাম তারা লুটিয়ে পড়লেন এবং ক্যামেরাটি মাটিতে পড়ে গেল। টিভি স্টেশন থেকেই তাদের চিৎকার শোনা যাচ্ছিল। ভিডিও ফুটেজে দ্রতগামী ওই বন্দুকধারীকে দেখা গেছে। তার পড়নে ছিল কালো প্যান্ট ও নীল জামা। হাতে বন্দুকও ছিল।’

টিভি স্টেশনের জেনারেল ম্যানেজার জেফরি মার্কস বলেন, দুই সাংবাদিক স্থানীয় সময় সকাল ৬টা ৪৫ মিনিটে মারা যান। কিন্তু কী কারণে এবং কে তাদেরকে গুলি করে হত্যা করেছে, তা জানা যায়নি।

তিনি বলেন, আমি বোঝাতে পারব না, ডব্লিউডিবিজে-সেভেন তাদের কী পরিমাণ ভালোবাসত। আমাদের হৃদয় ভেঙে গেছে।

ভার্জিনিয়া রাজ্যের গভর্নর টেরি ম্যাকালিফ বলেছেন, দুজন টিভি সাংবাদিককে গুলি করে হত্যার ঘটনাটি খুবই হতাশাজনক। তবে সন্ত্রাসের সঙ্গে এর যোগসূত্রতা নেই। এটি একটি অপরাধমূলক ঘটনা।

তথ্যসূত্র : বিবিসি, সিএনএন অনলাইন।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.