বিকল্প ব্যবস্থা না করে অটোরিকশা-টেম্পু উচ্ছেদের প্রতিবাদ

0

ঢাকা অফিস  :   মহাসড়কে ডিভাইডার ও লেন সিস্টেম চালু বা বিকল্প কোনো ব্যবস্থা না করে অটোরিকশা-অটোটেম্পু উচ্ছেদের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ অটোরিকশা-টেম্পু মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদ।

বুধবার বিকেলে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে ‘বাংলাদেশ অটো স্পেয়ার পার্টস’ ব্যবসায়ী সমিতির সঙ্গে এক মতবিনিময় সভায় এ প্রতিবাদ জানানো হয়।

সভায় এক তরফাভাবে মহাসড়কে অটোরিকশা-টেম্পু চলাচলে নিষেধাজ্ঞা আরোপে কয়েক লাখ চালক, মালিক, মিস্ত্রি, ব্যবসায়ীর রুটি-রোজগার বিপর্যস্ত হওয়ার পাশাপাশি লাখ লাখ যাত্রী, বিশেষ করে স্কুল-কলেজের শিক্ষার্থী, বয়স্ক ও রোগীদের দুর্ভোগ চরমে উঠেছে। এই খাত থেকে সরকার সব মিলিয়ে হাজার কোটি টাকার মতো রাজস্ব আদায় করে। উদ্ভূত পরিস্থিতিতে বিপর্যয় সৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।

এমন অবস্থায় মহাসড়কে ডিভাইডার ও লেন সিস্টেম চালু করলে সড়ক দুর্ঘটনা কমে আসবে। তখন আর কোনো গাড়ি উচ্ছেদ করতে হবে না বলে জানান সংগঠনের নেতারা। বিকল্প ব্যবস্থা ছাড়া অটোরিকশা-টেম্পু উচ্ছেদের প্রতিবাদে চলমান আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন ও একাত্মতা প্রকাশ করে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়ার দাবি জানান বক্তারা।

সংগ্রাম পরিষদের পক্ষে আহ্বায়ক গোলাম ফারুক, উপদেষ্টা মাহমুদ জামাল কাদেরী ও অটোরিকশা চালক নেতা ফারুক চৌধুরী এবং ব্যবসায়ী সমিতির পক্ষে সভাপতি সৈয়দ হাসনাইন, সিনিয়র ভাইস চেয়ারম্যান আরিফুজ্জামান খান, সাধারণ সম্পাদক শাহ আজিজুর রহমানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনায় অংশ নেন, ঢাকা সিটি অটোরিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল করিম, ব্রাক্ষ্মণবাড়িয়া অটোরিকশা-টেম্পু মালিক সমিতির সাধারণ সম্পাদক আ. কুদ্দুস প্রমুখ।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.