পটিয়ায় পিইসিতে বৃত্তি পেয়েছে ৩১৮ জন

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : পটিয়ায় ২০১৭ সালের পিইসি পরীক্ষায় অংশ নিয়ে ৩১৮ জন শিক্ষার্থী বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তি পেয়েছেন। তার মধ্যে ট্যালেন্টপুলে ১২৯ ও সাধারণ গ্রেডে ১৮৯ জন বৃত্তি পায়। এর মধ্যে ২৫ জন বৃত্তি ও শতভাগ পাশ নিয়ে পটিয়ায় এবারের পিইসিতে প্রথম অর্জন করে মোহছেনা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়। এর মধ্যে ১৯ জন ট্যালেন্টপুল ও সাধারণ গ্রেডে ৬ জন। তার পরেই ২২ জন বৃত্তি ও শতভাগ পাশ নিয়ে দ্বিতীয় স্থান অর্জন করে চরলক্ষ্যা সরকারী প্রাথমিক বিদ্যালয়। এর মধ্যে ১৬ ট্যালেন্টপুল ও ৬ জন সাধারণ গ্রেড। আর ২০ জন বৃত্তি পায় শশাংক মালা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে। তার মধ্যে ট্যালেন্টপুলে ১৪ ও সাধারণ গ্রেডে ৬ জন।

এছাড়াও এবার ইউনিয়ন পর্যায়ের স্কুল গুলোকেও মেধার ভিত্তিতে মূল্যায়নের ফলে পুরো উপজেলায় এবার বৃত্তি পেয়েছে শিক্ষার্থীরা। যা তাদেরকে আগামী দিনে সামনে এগিয়ে যেতে যেমন উৎসাহ যোগাবে তেমনি ভবিষ্যৎ প্রজন্মের জন্য এ উদ্যোগে অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে বলে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোতাহার বিল্লাহ জানান।

পটিয়ায় প্রথম স্থান অর্জনকারী মোহছেনা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চাঁদ সুলতানা বলেন, বিদ্যালয়ের সকল শিক্ষক মন্ডলী এবং পরিচালনা কমিটির সহযোগিতা ও অভিভাবকদের সমন্বয়ের ফলে আমাদের এ সাফল্য এসেছে। যা আগামীতেও অব্যাহত রাখতে সকলকে সম্মিলিত প্রয়াস চালাতে হবে। মোহছেনা মডেল থেকে ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তরা হচ্ছেন জাহিদুল ইসলাম জিসান, তাসনিমুল আহমদ আবিদ, আহমদ ইশতিয়াক নুর, মো: গোলাম মর্তুজা যুবরাজ, মো: অলিত মাহাবুব ওয়ালিদ, মুবাশি^র খান প্রাচুর্য, মু: জয়নুল আবেদীন খান, মো: ফারহান ফয়সাল, প্রিতম দাশ, দূর্জয় দাশ, সাদিয়া মীর ফাহিমা, আসমা নেওয়াজ, সৈয়দা জুলেখা মুনির, সুমাইয়া তাসনিন, নাফিজা আনজুম ইছরাত, জুই ধর, ফাতেমা বিনতে কাশেম, মাইশা বিনতে সাইফ, নওশেদা খানম ও সাধারণ গ্রেড প্রাপ্তরা হচ্ছেন মুহাম্মদ আরমান আজাদ, মোস্তফা শাহরিয়ার, মু: আবদুল্লাহ আল মুকসিত মাহদী, ইসরাত জাহান, চন্দ্রিমা চৌধুরী, ফাতেমা রিসাত। পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাসেলুল কাদের বলেন, পটিয়ায় পিইসিতে আশাব্যাঞ্জক ফলাফল অর্জিত হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.