জাতীয় জোটের মহাসমাবেশকে ঘিরে পটিয়ায় নেতা-কর্মীদের মধ্যে চাঙ্গাভাব

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : আগামীকাল ৭ এপ্রিল শনিবার চট্টগ্রাম নগরীর ঐতিহ্যবাহী লালদিঘি ময়দানে জাতীয় পার্টি ও বাংলাদশে ইসলামী ফ্রন্ট সহ বিভিন্ন রাজনৈতিক জোটের উদ্যোগে গড়া ‘সম্মিলিত জাতীয় জোট’র উদ্যোগে আয়োজিত মহাসমাবেশকে ঘিরে বৃহত্তর পটিয়া সহ দক্ষিণ চট্টগ্রাম জাতীয় পার্টি ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নেতা-কর্মীদের মাঝে চাঙ্গাভাব বিরাজ করছে।

মহাসমাবেশ সফল করতে সকল নেতৃবৃন্দ পুরো চট্টগ্রাম চষে বেড়াচ্ছেন। মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদ।

এতে সভাপতিত্ব করবেন বাংলাদশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এম এ মান্নান। এছাড়া এ মহাসমাবেশে জাতীয় পার্টি ও বাংলাদেশ ইসলামী ফ্রন্ট সহ জোটের অন্যান্য শরিক দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

জাতীয় পার্টির চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি ও কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সামশুল আলম মাষ্টার বলেন, আগামীকাল ৭ এপ্রিল নগরীর লালদিঘি ময়দানে সম্মিলিত জাতীয় জোটের যে মহাসমাবেশের আয়োজন করা হয়েছে তা সফল করতে জোটের নেতৃবৃন্দ প্রতিটি উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ডে গণসংযোগ ও দলীয় নেতৃবৃন্দকে সংগঠিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করছে। আগামী জাতীয় নির্বাচনের পূর্বে এ মহাসমাবেশ খুবই গুরুত্বপূর্ণ। তাই মহাসমাবেশ সফল করতে দক্ষিণ চট্টগ্রামের প্রতিটি উপজেলা নেতৃবৃন্দ কাজ করছে। বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি মৌলানা অধ্যক্ষ মুফতি আহমদ হোসেন আল কাদেরী বলেন, মহাসমাবেশকে সফল করতে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আমরা কাজ চালিয়ে যাচ্ছি। প্রতিটি ওয়ার্ড থেকে আমাদের নেতাকর্মীরা ট্রাক-বাস-পিকআপ ভ্যানে শনিবারের সমাবেশে যোগ দেবে। জাতীয় পার্টির চেয়ারম্যানের শিল্প বিষয়ক উপদেষ্টা ও পটিয়ার সাবেক এমপি সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, ৭ এপ্রিল লালদিঘির মাঠে সম্মিলিত জাতীয় জোটের মহাসমাবেশকে জনসমুদ্রে রূপান্তর করতে হবে।

আগামীতে এরশাদের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোটকে ক্ষমতায় আনতে দলের সকল নেতাকর্মীদের আহবান জানান। ইসলামী ফ্রন্ট নেতা পটিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান সৈয়দ এয়ার মোহাম্মদ পেয়ারু বলেন, মহাসমাবেশকে সফল করতে ইসলামী ফ্রন্টের নেতৃবৃন্দ পটিয়া সহ দক্ষিণ চট্টগ্রামের সকল উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডে বর্ধিত সভা , পোষ্টার লাগানো, লিফলেট বিতরণ, মাইকিং এবং ব্যাক্তিগত সামাজিক যোগাযোগ ও ফেইসবুকের মাধ্যমে মহাসমাবেশকে সফল করতে ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে এবং প্রচার চালানো হচ্ছে। দলমত নির্বিশেষে তিনি সকলকে মহাসমাবেশে যোগ দেয়ার জন্য আহবান জানান।

তাছাড়া আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে জাতীয় পার্টি ও ইসলামী ফ্রন্ট নেতৃবৃন্দ দলের নেতাকর্মীদের চাঙ্গা ও সংগঠিত করতে ইতিমধ্যে তারা ঢাকায় সফল মহাসমাবেশ করে জাতীয় রাজনীতিতে প্রভাব ফেলেছে। এ ধারাবাহিকতায় শনিবার লালদিঘির মাঠে মহাসমাবেশে ৫ লক্ষ লোকের সমাগম ঘটবে বলে কর্ণফুলী উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবদুস ছাত্তার রণি জানান।

পটিয়া পৌর জাপার সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সেক্রেটারী মেম্বার দুলা মিয়া চৌধুরী, সভাপতি মেম্বার জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি ডা: খোরশেদ আলম, উপজেলা ছাত্র সমাজ সভাপতি রাজীব চৌধুরী জানান, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদের আগমন সফল করতে তারা দফায় দফায় সভা সমাবেশ করে প্রস্তুতি সভা সম্পন্ন করেছে বলে জানিয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.