পটিয়ায় দু’দিনব্যাপী তথ্য মেলা সম্পন্ন

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি :: বিজিসি ট্রাস্ট বিশ্ববিদালয়ের উপাচার্য অধ্যাপক সরোজ কান্তি সিংহ হাজারী বলেছেন, তথ্য অধিকার আইন বাস্তবায়নে গণ সচেতনতা সৃষ্টি করতে হবে।

তিনি আরো বলেন, যদি সরকারি-বেসরকারি অফিস গুলোকি সেবা দেয় সে তথ্য জানা থাকে তাহলে দুর্নীতিমুক্ত সেবা পাওয়া সম্ভব।

২৫ এপ্রিল বিকেলে পটিয়ায় তথ্য মেলার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহায়তায় পটিয়া উপজেলা প্রশাসন এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) ২৪ ও ২৫ এপ্রিল দু’দিন ব্যাপী তথ্য মেলার আয়োজন করে।

পটিয়া ক্লাব মাঠে আয়োজিত উক্ত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সনাক পটিয়ার সভাপতি অ্যাড. কবিশেখর নাথ। টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: জসিম উদ্দিন ও সনাক সদস্য আবদুর রাজ্জাকের স ালনায় অনুষ্ঠিত উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন খান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সনাক সদস্য শীলা দাশ, নিত্যময় চৌধুরী প্রমুখ। উল্লেখ্য, তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ে সাধারণ জনগণকে সচেতন করার জন্য এ মেলায় আয়োজন করা হয়। মেলায় ২১টি সরকারি অফিসসহ মোট ২৫টি অফিস স্টল দিয়ে তাদের কার্যক্রম প্রদর্শন করে।

মেলায় সনাকের ইয়েস দল দুর্নীতি বিরোধী কার্টুন প্রদর্শনীর আয়োজেন করে। এতে মোট ৩০টি কার্টুন প্রদর্শনকরা হয়। অনুষ্ঠানে রচনা ও কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারি শতাধিক শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়।

এছাড়াও স্টল প্রদানকারি ২৫টি প্রতিষ্ঠানকে ক্রেস্ট প্রদানকরা হয়। সন্ধ্যায় ইয়েস সাস্কৃতিক দলের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় দুর্নীতি বিরোধী ভিডিও নাটক প্রদর্শন করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.